দেশের বেশ কিছু জেলায় বইছে তাপদাহ। তবে সিলেটে ভিন্ন অবস্থা। প্রায় প্রতিদিনই সিলেটে হচ্ছে বৃষ্টি। উষ্ণ মাস এপ্রিল শেষ হতেই আবহাওয়া নিয়ে মিলেছে স্বস্তির খবর। আবহাওয়া অধিদপ্তর বলছে, অবশেষে দেখা মিলবে বৃষ্টির, দেশজুড়ে একমাসের বেশি সময় ধরে চলা তীব্র গরম কমে আসবে তাতে।

 


বুধবার (০১ মে) এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। পূর্বাভাসে আগামী তিন দিন সিলেটের আবহাওয়া কেমন থাকতে পরে সেটিও জানানো হয়েছে।


পূর্বাভাসে বলা হয়েছে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

বৃহস্পতিবার (০২ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার (০৩ মে) সকাল পর্যন্ত সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


শুক্রবার সকাল থেকে শনিবার (০৪ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম, বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

 

সিলেটভিউ২৪ডটকম /নাজাত