সুনামগঞ্জের শান্তিগঞ্জে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। 


বৃহস্পতিবার(২ মে) সকাল ১০টায় বাংলাদেশ বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও  শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর বাস্তবায়নে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।



উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহার সভাপতিত্বে এতে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, কৃষি কর্মকর্তা খন্দকার সোহায়েল আহমেদ, বিসিএসআইআর এর সাইন্টিফিক অফিসার আমিন হোসেন, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সামিউল কবির, সিনিয়র সহ-সভাপতি মো. নুরুল হক, সাধারণ সম্পাদক ছায়াদ হোসেন সবুজ ও সাংগঠনিক সম্পাদক নিতাই দাস প্রমুখ। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুল- কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 

এরআগে দিনব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ বিষয়ক প্রদর্শনী মেলার আয়োজন করা হয়। সেমিনারে বিষয় ভিত্তিক আলোচনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক প্রজেক্ট উপস্থাপন করা হয়৷ এরপর প্রদর্শনীতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়৷

 

সিলেটভিউ২৪ডটকম / সামিউল / মাহি