বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, “বাংলাদেশে জলবায়ু পরিবর্তনজনিত চরমভাবাপন্ন আবহাওয়ার দরুন প্রখর তাপদাহ থেকে প্রাণ প্রকৃতিকে রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। গাছ ভূপৃষ্ঠ থেকে কার্বন ডাই-অক্সাইড ও ক্লোরোফ্লোর কার্বনসহ গ্রীনহাউস গ্যাসসমূহ শোষণ করে পৃথিবীকে প্রাণ-প্রকৃতির জন্য অনূকূল হিসেবে গড়ে তুলবে। নৈসর্গিক সৌন্দর্যে ঘেরা মনোরম প্রাকৃতিক পরিবেশে প্রতিষ্ঠিত মেট্রোপলিটন ইউনিভার্সিটি হবে সত্যিকারের গ্রীন বা সবুজ ক্যাম্পাস। বিশাল ক্যাম্পাসটিকে সবুজে আচ্ছাদিত করতে নিয়মিত বৃক্ষরোপন ও বৃক্ষের পরিচর্যা অব্যাহত রয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিজ রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর রহমান চোধুরীসহ  মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।”

বৃহস্পতিবার বিকেল ৩ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির বটেশ্বরস্থ স্থায়ী ক্যাম্পাসের পুকুর পাড়ে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধনকালে ভাইস চ্যান্সেলর একথাগুলো বলেন।


ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বুসিডা জাতীয় একটি ছায়া ও সৌন্দর্যবর্ধনকারী গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন- স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান নওশাদ আহমেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সাইদুর রহমান পলাশ, সহকারি প্রকৌশলী শান্তি বাবু প্রসাদ রায়, প্রজেক্ট ম্যানেজার মোঃ মিজানুর রহমান, উপ-সহকারি প্রকৌশলী মোঃ নাঈম আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মকর্তা রূপা ইসলাম প্রমূখ।

 

 

সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-১৯২০