শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নাম ও ছবি ব্যবহার করে ক্ষুদে বার্তার মাধ্যমে অর্থ সহযোগিতা চাচ্ছে এক চক্র। এতে পরিচিত জনের কাছে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক প্রতারক চক্রের বিরুদ্ধে। 

 


বৃহস্পতিবার (০২ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

তিনি বলেন, ফয়সাল জহির রিজন নামে এক ব্যক্তির আইএফআইসি ব্যাংকের প্রগতি সরনী শাখার একটি একাউন্টের নাম্বার দিয়ে ২৩ হাজার টাকা সহযোগিতার অনুরোধ জানানো হয়। যার A/C নম্বর: ০১৯০৩৩৭৩৮৫৮১১ এবং রাউটিং নম্বর: ১২০২৬৩৭০১। এই একাউন্টে টাকা পাঠিয়ে দ্রুত নিশ্চিত করে স্ক্রিনশট দিতে বলা হয়। এর আগেও উপাচার্যের নামে একাধিক ভুয়া ব্যাংক একাউন্ট ও মেইল একাউন্ট খুলে একাধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ পরিচিত ব্যক্তির কাছে অর্থ সহযোগিতা চাওয়া হয়।


এ বিষয়ে উপাচার্য বলেন, অজ্ঞাত একটি প্রতারক চক্র আমার নাম ও ছবি দিয়ে ভুয়া ব্যাংক একাউন্ট খুলে সে নাম্বার থেকে নানা জনের থেকে অর্থ নেওয়ার চেষ্টা করছে। তারা কে বা কারা তা করছে আমার জানা নেই।


দেশবাসীকে সতর্ক করে তিনি বলেন, অর্থ আয়ের লক্ষ্যে এবং আমাকে বিপদে ফেলতে প্রতারক চক্র আমার নাম পরিচয় ব্যবহার করে এ ফাঁদ পেতেছে। কিছুদিন আগেও একইভাবে আমার পরিচত জনদের কাছ থেকে টাকা নিয়ে একটি চক্র। তাই সবাইকে এই ফাঁদ এই কার্যক্রম সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। 


তিনি আরও বলেন, প্রতারকদের এই কার্যক্রম সম্পর্কে আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করেছি, তাদের ধরে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/ নোমান