সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ। নিত্যপণ্যের উর্ধ্বগতি ও চলমান অর্থনৈতিক মন্দার এই কঠিন সময়ে অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হোল্ডিং ট্যাক্স বাতিলের জন্য সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।
 

রবিবার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, দেশ জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। দফায় দফায় বিদ্যুতের দাম বাড়ানো হলেও মানুষ বিদ্যুৎ পাচ্ছেনা। গ্যাস ও বিদ্যুৎ সংকট চরম আকার ধারণ করেছে। এমন সময়ে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে ১০০ থেকে ৬০০ ভাগ পর্যন্ত হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি নগরবাসীর জন্য মরার উপর খাড়ার ঘাঁ’র মতো।
 


তারা বলেন, যে ব্যক্তি বিগত বছরে (১বছরে) ১৫ হাজার টাকা হোল্ডিং ট্যাক্স দিয়েছেন বর্তমানে তার এই ট্যাক্স  ৬০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। কোয়ার্টার বছরে (৪ মাসে) ২০০ টাকা হোল্ডিং ট্যাক্স দেয়া ব্যক্তির এই ট্যাক্স বেড়ে ১ হাজার ২০০ টাকায় দাঁড়িয়েছে। কোয়ার্টার বছরে (৪ মাসে) ১ হাজার ৫০০ টাকা দেয়া হোল্ডারকে এখন ৩ হাজার টাকার ট্যাক্স ভাউচার ধরিয়ে দেয়া হয়েছে। সিটি কর্পোরেশনে ১০০ ভাগ থেকে শুরু করে গ্রাহক ভেদে ৬০০শত ভাগ পর্যন্ত হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক। নগরবাসীর প্রতি জুলুম।
 

হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে ট্যাক্স সহনীয় পর্যায়ে রাখার জন্য সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৯৬৫