চাকরি স্থায়ি করণ, অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়ন, বৈষম্য দূরীকরণ, বরখাস্তকৃত কর্মচারিদের পুনঃবহালসহ বিভিন্ন দাবি আদায়ে সুনামগঞ্জের অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার সকাল থেকে সমিতির কার্যালয়ের সামনে এই কর্মবিরতি পালন করেন সমিতির শতাধিক শতাধিক কর্মকর্তা কর্মচারিরা।


কর্মবিরতি পালনকালে আন্দোলনকারীরা জানান, ঝুঁকিপূর্ণ কাজের জন্য লাইনম্যান, মিটাররিডার, বিলিং সহকারীদের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। জীবনবাজি রেখে কর্মচারিরা দায়িত্ব পালন করলেও তাদের সাথে বৈষম্যমূলক আচরণ করা হয়। ঈদ পূঁজাসহ বিভিন্ন উৎসবে এপিএ বোনাস সমহারে দেয়া হয় না। শ্রম আইন অনুযায়ী লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা মানা হচ্ছেনা।
 

চাকুরি নিয়মিত না করায় সমস্যায় পড়তে হয় কর্মকর্তা কর্মচারীদের। একই দায়িত্বে ভিন্ন পদমর্যাদা ও পে স্কেলে কর্মকর্তাদের সাথে বৈষম্য করা হয়। পল্লী বিদ্যুৎ  বোর্ডের শোষন ও নির্যাতন নিপীড়নের প্রতিবাদ করলে কর্মকর্তা কর্মচারীদের চাকুরিচ্যুতি করা হয় বলে জানান আন্দোলনকারীরা। অনতিবিলম্ব তাদের দাবি মানা না হলে লাগাতার  কঠোর কর্মসূচি ঘোষণা দেন আন্দোলনকারীরা।
 

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার ইযাছির মাহমুদ, মিটার রিডার কাম মেসেঞ্জার চন্দন শীল, লাইনম্যান শরিফুল রহমান প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/শহীদনুর/এসডি-১৯৭২