শিক্ষা ও যৌথ গবেষণা বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 

 


রবিবার (৫ মে ) বিকালে খুবির উপাচার্যের কার্যালয়ে এ সমঝোতা হয়েছে বলে জানিয়েছেন শাবির জনসংযোগ দপ্তরের কর্মকর্তা নুরুল আমিন। এতে শাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক অমিত রায় চৌধুরী সমঝোতাপত্রে স্বাক্ষর করেন।

 

সমঝোতার উদ্দেশ্য হলো অ্যাকাডেমিক ও গবেষণা অংশীদারিত্ব প্রতিষ্ঠা; যা উভয় বিশ্ববিদ্যালয়ের জন্য যৌথ গবেষণা ও প্রকাশনাপত্র প্রকাশ , যৌথ গবেষণা প্রকল্প পরিচলনা এবং যৌথ পেটেন্ট সম্পাদন ও প্রকাশ করার সুযোগ প্রদান করবে।

 

এসময় শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এই সমঝোতা (এমওইউ) স্বাক্ষরের মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা শুরু করার সুযোগ সৃষ্টি হলো। ফলে দুই বিশ্ববিদ্যালয় একটি সহযোগিতামূলক পরিবেশ সৃষ্টি করে একাডেমিক ও গবেষণা কার্যক্রমকে আরও জোরদার করবে। 

 

এর আগে শাবি উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানান খুবি উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। খুবির উপাচার্য শাবি উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার প্রদান করেন। 
 

সমঝোতা স্বাক্ষরের সময় আরও উপস্থিত ছিলেন শাবির আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম, খুবি প্রশাসনে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।
 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান