হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুটি উপজেলার ১৪৯ কেন্দ্রে একটানা চলবে এ ভোট গ্রহন। ভোট শুরু হওয়ার পর ভোটার উপস্থিত কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটার উপস্থিতি।


এর আগে মঙ্গলবার বিকেলের মধ্যে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার প্রত্যেকটি ভোট কেন্দ্রে ব্যালট, বাক্স ও সীলসহ সকল নির্বাচনী সরঞ্জাম পৌছে দেয় নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে বানিয়াচং উপজেলায় ১০৬টি কেন্দ্রের মধ্যে ৪৪টি ও আজমিরীগঞ্জে ৪৩টি কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। সুষ্টু ও শান্তিপুর্ণ নির্বাচনকে কেন্দ্র করে তৎপর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। 



বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১৪ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে রয়েছেন ৩ জন প্রার্থী। তারা হলেন, হবিগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী (মোটরসাইকেল), উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার (ঘোড়া) ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান (আনারস)। 


এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৮ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী। উপজেলায় মোট ভোটার ২ লাখ ৭২ হাজার ৬শ ১০ জন। এর মধ্যে নারী ভোটার হলেন ১ লাখ ৩৪ হাজার ৮৩১জন ও পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৭৭৯ জন।


আজমিরীগঞ্জ উপজেলায় ১৬ জন প্রার্থী নির্বাচনী মাঠে লড়ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী লড়ছেন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান মর্তুজা হাসান (আনারস), উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকবর হোসেন (ঘোড়া), উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন মিয়া (কাপ-পিরিচ), শিবপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার (মাছ), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ লোকমান মিয়া (দোয়াত-কলম) ও ডাঃ রেজাউল করিম (মোটরসাইকেল)। 


এছাড়াও ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী। এ উপজেলাটিতে মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪৮২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮হাজার ৭২৫ জন ও নারী ভোটার রয়েছেন ৪৭ হাজার ৩০২ জন। 

 

 

 

সিলেটভিউ২৪ডটকম / জাকারিয়া/ নাজাত