হবিগঞ্জের আজমিরীগঞ্জে প্রথম ধাপে অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪৩ টি কেন্দ্রের  প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা  মো.আলাউদ্দিন মিয়া।

 


 


চেয়ারম্যান পদে কাপ প্লেট প্রতীকে তিনি ১৫ হাজার ৪৮১ টি ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম  প্রতিদ্বন্ধী হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও শিবপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার কৈ মাছ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৫০৩ ভোট। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন প্রতিদ্বন্ধীর মধ্যে বিজয়ী হয়ছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন ।

 

 


তিনি তালা প্রতীকে পেযেছেন  ১১ হাজার ৫০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী কালীপদ পাল টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২৭৬ ভোট। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন প্রতিদ্বন্ধীর মধ্যে বিজয়ী হয়েছেন মাহমুদা আক্তার রেপা।  ফুটবল প্রতীকে তিনি পেয়েছেন ১৯ হাজার ৪৩৮ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী রোকসানা আক্তার হাঁস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৭০৮ ভোট । 

 

 


বুধবার (৮ মে)  সকাল ৮ থেকে উপজেলার ৪৩ কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ। বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা। সন্ধ্যায় একে একে কেন্দ্রগুলো থেকে ফলাফল আসতে শুরু হয়। রাত সাড়ে নয়টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে  বেসরকারিভকবে  ফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্সকর্তা মোহাম্মদ সাইফুল আলম।

 

 


উপজেলার  ১ টি পৌরসভা ও ৫ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৬ হাজার ২৬ জন। তন্মধ্যে ৪৩ টি ভোট কেন্দ্রে ৫০ হাজার ৭৩৪ জন ভোটার চেয়ারম্যান পদ মনোনয়নে তাদের ভোট প্রদান করেন। মোট বৈধ ভোটের সংখ্যা ৪৯ হাজার ৫৭৭ টি । বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ১৫৭ টি। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রদত্ত ভোটের সংখ্যা ৫০ হাজার ৬৬৪ টি। বৈধ ভোটের সংখ্যা ৪৯ হাজার ২৭২ টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৩৮৯ টি। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রদত্ত ভোটের সংখ্যা ৫০ হাজার ৬৫৩ টি। বৈধ ভোটের সংখ্যা ৪৯ হাজার ৩০৯ টি।  বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৩৪৪ টি। 

 

 


সিলেটভিউ২৪ডটকম / মিলাদ / ডি.আর