বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য জারিকৃত সর্বজনীন পেনশন সংক্রন্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। 
 

বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে এ কর্মসূচি আয়োজন করেন শিক্ষক সমিতির নেতারা। এসময় শিক্ষকরা সর্বজনীন পেনশন স্কিমকে শিক্ষাব্যবস্থার ধ্বংসের অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেন। শাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আলমগীর কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির সভাপতি অধ্যাপক আনোয়ার হোসেন, অধ্যাপক ড. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, অধ্যাপক ড. আশরাফ উদ্দিন প্রমুখ।
 


এসময় বক্তারা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে মেধাবীদেরকে শিক্ষক হিসেবে আনার জন্য যে আন্দোলনে ছিলাম সেই আন্দোলন আছি ও থাকব। বিভিন্ন সময়ে সরকারের আমলাদের চতুরতায় নানা খড়্গহস্ত চাপানোর চেষ্টা করা হয়েছে। সর্বজনীন পেনশন স্কিম তেমনই একটি অপচেষ্টা। বিশ্ববিদ্যালয়ের মেধাবীরা এখন দেশের বাইরে চলে যাচ্ছে। এতে করে আমাদের শিক্ষাব্যবস্থা নিচের দিকে ধাবিত হচ্ছে। আমাদের গবেষণার মান কমে যাচ্ছে। আমরা যদি আমলাদের এসব অপচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ না করি, একসময় আমাদের গর্ব করার মত কিছু থাকবে না। বক্তরা আরও বলেন, একটি জাতিকে ধ্বংস করার জন্য এটম বোমার দরকার হয়না, শিক্ষাব্যবস্থার ধ্বংসই যথেষ্ট। তাই সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবি জানিয়েছেন শিক্ষকরা।  
 


সিলেটভিউ২৪ডটকম/ নোমান