ফেসবুক লাইভে এসে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের অনুরোধ জানিয়ে বক্তব্য দেওয়ায় দলীয় শোকজের মুখোমুখি হয়েছেন সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল। 
 

জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল তাঁকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী এমন কাজের জন্য এই নোটিশ দিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলেছেন। 


নোটিশে বলা হয়, শনিবার সোশ্যাল মিডিয়া এসে যেভাবে আপনি বক্তব্য রেখেছেন তা সংগঠনের শৃঙ্খলা বিরোধী। এ বিষয়ে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আপনাকে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হলো।
 

এদিকে দলীয় সিদ্ধান্ত মতে উপজেলা নির্বাচন বর্জনের ডাক দিয়ে উল্টো শোকজ করার ঘটনায় জেলার বিএনপি রাজনীতিতে চলছে আলোচনা সমালোচনার ঝড়।
 

প্রসঙ্গত, গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একাউন্ট থেকে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের 'একতরফা' উপজেলা নির্বাচন ভোট বর্জনের অনুরোধ করে লাইভে এসে বক্তব্য দেন তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল। 
 

এ সময় তিনি বলেন, ‘অবৈধ সরকারের অনুগ্রহ লাভের চেয়ে জনগণের ভালবাসা অনেক বেশি সম্মানের৷ তাই বিগত ৭ জানুয়ারির মত এই তথাকথিত উপজেলা নির্বাচনও আপারা বর্জন করবেন।’ 
 

তিনি আরও বলেন, ‘অনেকে বলেন, এই নির্বাচনে আমাদের প্রার্থী আছে। আমাদের কেন্দ্র ও জেলা বিএনপির কড়া নির্দেশনা আছে, কেউ যেন এই নির্বাচনে অংশ না নেয় এবং কেউ যেন কারো পক্ষে ভোটে না নামে। মাঠে আমরা এমন প্রচারণা আছে বিধায় আমার এই লাইভে আসা। 


তিনি বলেন, বিএনপি ও সমমনা সকল দল এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। শেখ হাসিনার সরকারের বিপক্ষে যাঁদের অবস্থান আমি সেইসকল নেতৃবৃন্দকে অনুরোধ করব এই নির্বাচনে আমরা যেন অংশগ্রহণ না করি।’

 

নোটিশের বিষয়ে কামরুজ্জামান কামরুল বলেন, ফসবুকে দেওয়া আমার নিজের বক্তব্য নিজে বার বার শোনছি, কিন্তু নোটিশ করার মতো ভুলটা কোথায় করেছি খোঁজে পাইনি।
 


সিলেটভিউ২৪ডটকম/ শহীদনূর/ নোমান