হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে রাখতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেছে সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ)।
 

বৃহস্পতিবার (৯ মে) সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমদ চৌধুরীর কাছে এই স্মারকলিপি প্রদান করা হয়।
 


স্মারকলিপিতে উল্লেখ করা হয়- “সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ) সিলেটের আবাসান ব্যবসায়ীদের একমাত্র সংগঠন। সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অতি সম্প্রতি সিলেটের বাসা-বাড়িতে নির্ধারিত হোল্ডিং ট্যাক্স বিষয়ে সিলেট সিটি কর্পোরেশনের নাগরিকবৃন্দ খুবই হতাশ এবং সংক্ষুব্ধ। সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত হোল্ডিং ট্যাক্স দেখে জনসাধারণের মাঝে একটি অনিশ্চয়তা বিরাজ করছে।
 

মেয়র, আপনি সিলেটের অভিবাবক। আপনি মেয়র হিসাবে দায়িত্বভার গ্রহণ করার পর থেকে এ পর্যন্ত আপনার গৃহীত বিভিন্ন পদক্ষেপ সর্বমহলে প্রশংসিত হয়েছে। কিন্তু সম্প্রতি বাসা-বাড়িতে হোল্ডিং ট্যাক্স নির্ধারণ নিয়ে সর্বমহলে সমালোচনা বিরাজ করছে। ইতিমধ্যে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় বিভিন্ন মহল থেকে বিরূপ প্রতিক্রিয়া দেখানো হচ্ছে। আমরাও এ বিষয়টি নিয়ে খুবই উদ্বিগ্ন। এই অযৌক্তিক ও অকল্পনীয় হোল্ডিং ট্যাক্স বাতিল করে বিগত বছরের হোল্ডিং ট্যাক্সের সহিত সমন্বয় করে যুক্তিযুক্ত হোল্ডিং ট্যাক্স নির্ধারণ করা সিটি কর্পোরেশনে বসবাসরত নাগরিক এবং সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ(সারেগ)-এর দাবি।
 

অতএব, মেয়রের কাছে আমাদের বিনীত অনুরোধ- অযৌক্তিক, অযাচিত এবং অকল্পনীয় হোল্ডিং ট্যাক্স বাতিল করে বাস্তবসম্মত এবং বিগত বছরের হোল্ডিং ট্যাক্সের সাথে সমন্বয় করে হোল্ডিং ট্যাক্স পুনর্নির্ধারণ করা হোক। অন্যথায় আমরা রিয়েল এস্টেট গ্রুপের পক্ষ থেকে নগরবাসীকে সঙ্গে নিয়ে যে কোন আন্দোলন করতে বাধ্য হবো।”
 

মেয়র উপস্থিত না থাকায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমদ চৌধুরী আন্তরিকভাবে স্মারকলিপি গ্রহণ করেন এবং যুক্তিসঙ্গত দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস প্রদান করেন।
 

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ)-এর সভাপতি মাওলানা খায়রুল হোসেন, ১ম সহ-সভাপতি মাহী উদ্দিন আহমদ সেলিম, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসাইন, অর্থ সম্পাদক তাজুল ইসলাম হাসান, কার্যকরী কমিটির সদস্য খলিলুর রহমান মাসুম, মাওলানা খলিলুর রহমান, শাহ্ আশিকুর রহমান, নিহাল আহমদ, সারেগ’র সদস্য শহীদ আহমদ চৌধুরী সাজু, বিল্পবী মুজিবুর রহমান।
 

এছাড়াও উপস্থিত ছিলেন- ড্রিমল্যান্ড প্রপার্টি ডেভোলপার ব্যবস্থাপনা পরিচালক শাহাজান কবির ডালিম প্রমুখ।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২০৩৯