হাওরবেষ্টিত জনপদ মধ্যনগর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ভাটি অঞ্চলের রাজনীতিবিদ সাইদুর রহমান।
 

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার পর বৃহস্পতিবার (৯ মে) মধ্যনগর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদের কাছে মনোনয়নের অনুলিপি জমা দেন তিনি।


মনোনয়নপত্র দাখিলের পর সাইদুর রহমান সিলেট নগরীতে এসে ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করে আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করেন।

একইসাথে ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনের ভিশন বাস্তবায়নের প্রথম ধাপ হিসেবে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের জন্য নিজের অফিসিয়াল ওয়েবসাইট www.saidurrahman.site এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।


সাইদুর রহমান নবঘোষিত মধ্যনগর উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং এই ইউনিয়নের দাতিয়াপাড়া গ্রামের বাসিন্দা। তিনি দীর্ঘ ৪০ বছর ধরে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ টাঙ্গুয়ার হাওরপাড়ের এই জনপদের মাটি ও মানুষের রাজনীতিতে যুক্ত।
 

মনোনয়নপত্র দাখিলের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাইদুর রহমান সুবিধাবঞ্চিত মধ্যনগর উপজেলার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সার্বিক অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

তিনি বলেন, ‘নবঘোষিত মধ্যনগর উপজেলা এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের আন্দোলনের ফসল। তবে উপজেলা ঘোষণার পরও মধ্যনগর রয়ে গেছে সুবিধাবঞ্চিত। মধ্যনগর সদর, চামরদানি, বংশীকুণ্ডা দক্ষিণ ও বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের আপামর জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য দ্রুত একটি পূর্ণাঙ্গ উপজেলার সুযোগ-সুবিধা নিশ্চিত করা প্রয়োজন।’
 

সাইদুর রহমান বলেন, ‘আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপজেলাবাসীকে তার কাঙ্খিত উন্নয়নের কাণ্ডারি নির্বাচনের সুযোগ দিয়েছে। মধ্যনগরের জন্য সুপরিকল্পিত উন্নয়ন পরিকল্পনা গঠন করে আসন্ন নির্বাচনে আমি চেয়ারম্যান পদের একজন প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছি। আমার অঙ্গীকারাবলি আমার নির্বাচনী ওয়েবসাইটে সবার জন্য উন্মুক্তভাবে প্রকাশ করেছি।’

তিনি আরো বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস, মধ্যনগর উপজেলাবাসী আসন্ন নির্বাচনে তাদের সুচিন্তিত মতামত আমার পক্ষে রাখবেন। কারণ তারা জানেন আমি এই জনপদেই সবসময় থেকেছি। এখানে থেকেই গত চল্লিশ বছরেরও বেশি সময় ধরে সবার সুখে-দুখে পাশে ছিলাম এবং এই নির্বাচনের ফলাফল যাই হোক, আমি বরাবরের মতো মধ্যনগরবাসীর পাশেই থাকবো।’

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২০৫৬