পঞ্চবার্ষিকী মূল্যায়নের নামে সিলেট সিটি করপোরেশনের অযৌক্তিক, অগ্রহণযোগ্য ও আকাশচুম্বি হোল্ডিং ট্যাক্স নির্ধারণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখা ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদ। বর্ধিত কর প্রত্যাহার করে যৌক্তি কর নির্ধারণে দাবি জানিয়েছে সংগঠন দুটি।
 

শুক্রবার (১০ মে) এক বিবৃতিতে সংগঠন দুটির নেতৃবৃন্দ এ দাবি জানান।
 


বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম ও সমিতির মহাসচিব এবং মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের সভাপতি আবদুর রহমান রিপন এক যৌথ বিবৃতিতে বলেন, ‘পঞ্চবার্ষিকী মূল্যায়নের নামে সিটি করপোরেশন নগরবাসীর কাঁধে হোল্ডিং  ট্যাক্সের যে বোঝা চাপিয়েছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এক লাফে ২০-৫০ গুণ কর বৃদ্ধি নজিরবিহীন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষ যখন দিশেহারা তখন অযৌক্তিকভাবে এমন কর বৃদ্ধি মরার উপর খাড়ার ঘা। নগরবাসীর স্বার্থে বর্ধিত কর প্রত্যাহার করে বর্তমান করের সাথে সমন্বয় করে যৌক্তিক কর নির্ধারণ করা উচিত’।
 

রবিবার স্মারকলিপি প্রদান: এদিকে, বর্ধিত কর প্রত্যাহার করে যৌক্তিক হোল্ডিং ট্যাক্স নির্ধারণের দাবিতে রবিবার (১২ মে) দুপুর ২টায় সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করবে সংগঠন দুটি।
 

এতে বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখা এবং মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের সদস্যদের উপস্থিত থাকার আহবান জানানো হয়েছে।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২০৫৯