ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের কারণ জানতে নিবিড়ভাবে তদন্ত চলছে।
 

তিনি আরও বলেন, এই ঘটনায় নিহতের মেয়ে থানায় মামলা করবেন। আমাদের কর্মকর্তারা তাকে সার্বিকভাবে সহযোগিতা করছে।



বুধবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
 

হারুন বলেন, নিহত এমপির মেয়ে আমাদের কাছে এসেছেন। তার বাবা বাসা থেকে বের হয়ে গেলেন। এরপর আর পাওয়া যায়নি। সেখানে কি ঘটেছে এই ঘটনায় একটি মামলা দায়ের করার জন্য এসেছেন। মামলা কিভাবে কোথায় করবেন। তার বাবা সংসদ ভবন এলাকায় থাকতেন। সেখান থেকে তিনি ভারতে গেছেন। আমরা তাকে বলেছি শেরে বাংলা নগর থানায় মামলা করতে। মামলা করতে আমাদের কর্মকর্তারা তাকে সহযোগিতা করছে। মামলাটি আজকের মধ্যেই হবে।
 

তিনি আরও বলেন, এই ঘটনাটি মর্মান্তিক। তিনি একজন ঝিনাইদহের কালিগঞ্জ এলাকার জনপ্রিয় জনপ্রতিনিধি। তার এলাকার সাধারণ মানুষ ক্ষুব্ধ। আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে আমরা কাজ করছি। তিনি তিন বারের সংসদ সদস্য। এ রকম নিষ্ঠুর হত্যাকাণ্ড। এটা মনে করেই আমরা তদন্তকারী কর্মকর্তারা কাজ করছে। নিবিড়ভাবে ভারতীয় পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছি। কয়েকজন আমাদের কাছে আছে তাদের কাছ থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছি। তদন্তের স্বার্থে আমরা সব কিছু বলতে পারছি না। একজন সংসদ সদস্যকে যেভাবে বাংলাদেশি অপরাধীরা নৃশংসভাবে হত্যা করেছে। কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি যারা আছে তাদের প্রত্যেককে আমরা আইনের আওতায় আনবো। বিচারের মুখোমুখি করবো। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করতে চাচ্ছি না।
 

বিভিন্ন ধরনের ভুল তথ্য ছড়ানো হচ্ছে। কি কারণে হত্যার ঘটনা ঘটেছে জানা গেছে কি না এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, আসলে এটা কি কারণে ঘটেছে জানতে আমাদের তদন্ত চলছে। এটা পারিবারিক নাকি আর্থিক অথবা এলাকায় কোনো দুর্বৃত্তদের দমন করার কারণে এমন ঘটনা ঘটেছে কি না। সব কিছু আমরা তদন্তে আনবো।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৪০০৯


সূত্র : ঢাকা টাইমস