আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও একমাত্র টেস্ট ম্যাচটি নিজেদের করে নিতে পারল না বাংলাদেশের যুবারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩ উইকেটের জয় পেয়েছে আফগান যুবারা। আর এর মাধ্যমে আফগানিস্তান যুবাদের বাংলাদেশ সফরের সমাপ্তি ঘটল।

চতুর্থ এবং শেষদিনের খেলায় ব্যাট হাতে সুবিধা করতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা। এদিন মাত্র ৫৮ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা।


দিনের শুরুতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত খাতায় কোনো রানই যোগ করতে পারেননি দলীয় অধিনায়ক আইচ মোল্লা। ফিরেছেন ৪০ রানে। অন্যদিকে ব্যক্তিগত খাতায় ৫ রান যোগ করে সাজঘরে ফেরেন আশরাফুল।

সপ্তম উইকেট জুটিতে অবশ্য ম্যাচের হাল ধরেন এসএম মেহেরব এবং তাহজিবুল ইসলাম। কিন্তু ব্যাট হাতে ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি দুজনের কেউই। ৩০ রানে মেহেরব এবং ২০ রানে ফেরেন তাহজিবুল। এরপর আহসান হাবিব করেন ২ রান। আর রানের খাতাই খুলতে পারেননি রিপন মণ্ডল।

নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২২৮ রানে অলআউট হলে জয়ের জন্য মাত্র ১১০ রানের লক্ষ্য পায় আফগানিস্তানের যুবারা। টার্গেটটা অল্প হলেও জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে আফগানদের। এই রান তুলতে ৭ উইকেট হারিয়ে সফরকারীরা। সর্বোচ্চ ৫৪ রান করেন বিলাল সায়েদী। এছাড়া ২০ রান করে অপরাজিত থাকেন কামরান হোতাক।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৬২ রান করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে খেলতে নেমে আফগান যুবাদের ওপেনার বিলাল সায়েদীর সেঞ্চুরির উপর ভর করে ২৮১ রান তুলে লিড নেয় সফরকারীরা।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৩১


সূত্র : ঢাকাটাইমস