সুনামগঞ্জের দোয়ারাবাজারে কলা খাওয়ানোর ছলে এক সংখ্যালগু মেয়েকে নির্যাতনের অভিযোগ উঠেছে এলাকার ষাটোর্ধ মনোহর আলী ওরফে মনু মোল্লার বিরুদ্ধে।

মনু মোল্লা একই উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের বাসিন্দা।


এ ব্যাপারে রবিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে শিশুটির পরিবার।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই শিশুটি স্থানীয় হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী। রোববার মধ্যাহ্নে ক্লাস শেষে বাড়ি ফেরার পথে অভিযুক্ত মনু মোল্লা মেয়েটিকে ডেকে তাঁর বাড়িতে ঘরের ভেতরে নিয়ে তাঁকে কলা খেতে বলে। কলা খেতে রাজি না হলে মনু মোল্লা মেয়েটিকে জড়িয়ে ধরে পাশবিক নির্যাতন করতে থাকে। অবস্থা বেহাল দেখে মেয়েটি তার কবল থেকে ছুটে দৌঁড়ে পালিয়ে আসে। বাড়ি ফিরে অভিভাবকের কাছে বিস্তারিত ঘটনা জানায় মেয়েটি। পরে তাঁকে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা করানো হয়।

নির্যাতিত মেয়ের অভিভাবক বলেন, “আমি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ। এলাকার কারো সাথে আমার বিরোধ নেই। অভিযুক্ত মনু মোল্লার বাড়ির সম্মুখ দিয়ে স্কুলে যাতায়াতের রাস্তা। রোববার স্কুল থেকে বাড়ি ফেরার পথে লম্পট মনু মোল্লার পাশবিক অত্যাচারে আমার নিষ্পাপ শিশুটির শরীরের বিভিন্ন স্থানে ছেঁচা ও জখম হয়েছে। আমি আমার সন্তানের নিরাপত্তাসহ এর সুষ্ঠু বিচার চাই।”

জানতে চাইলে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর বলেন, ‘একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

 

সিলেটভিউ২৪ডটকম/টিআই/এসডি-০১