ভারতের উত্তর প্রদেশ, উত্তরাখণ্ডের পর এবার ত্রিপুরা। পশ্চিমবঙ্গের ফ্লাইওভারের ছবি শোভা পাচ্ছিল ত্রিপুরা সরকারের বিজ্ঞাপনী টুইটে।

আর এ নিয়ে একেবারে জোর শোরগোল। তৃণমূল ও সিপিএমের তরফে দাবি করা হয়, আসলে এটি শিয়ালদহ ফ্লাইওভারের ছবি। সেটাই টুইটে ব্যবহার করেছে ত্রিপুরা সরকার। এমন খবর জানিয়েছে হিন্দুস্থান টাইমস।


জানা যায়, যানবাহন চালানোর নানা নিয়ম সংক্রান্ত একটি স্লোগান লেখার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তাতে ৫ হাজার রূপি পুরস্কারও ঘোষণা করা হয়। এদিকে সেই ছবিতে দেখা যায় হলুদ ট্যাক্সি, একাধিক বেসরকারি বাসের ছবি।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ টুইট করে লেখেন, ওদের নিজস্ব কিছু নেই। পশ্চিমবঙ্গের উন্নয়ন থেকে ধার করতে হচ্ছে। পশ্চিমবঙ্গ থেকে নকল করে নিজেদের প্রচার করছে।  

সিপিএমও এর দাবি, কলকাতার ফ্লাইওভারের ছবি ব্যবহার করা ছাড়া ত্রিপুরা সরকারের আর কোনো রাস্তা নেই। এ নিয়ে কার্যত তুমুল অস্বস্তির মধ্যে পড়তে হয় ত্রিপুরা সরকারকে। এরপরই তড়িঘড়ি সেই টুইট মুছে ফেলা হয় সরকারের তরফে। কিন্তু সেই টুইটে ব্যবহার করা ছবি ইতোমধ্যেই ঘুরছে সোশ্য়াল মিডিয়ায়।

এদিকে, ত্রিপুরা বিজেপির মুখপাত্র সুব্রত মুখোপাধ্যায়ের দাবি, যানজটের রাস্তার ছবি দেখিয়ে সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা করা হয়েছে। এটা জাতীয়স্তরের একটি প্রতিযোগিতার ছবি। বিজেপির দাবি, এ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিরোধীরা।

এর আগে উত্তরপ্রদেশের সরকারি বিজ্ঞাপনে কলকাতার মা ফ্লাইওভারের ছবি দেওয়া হয়েছিল। উত্তরাখণ্ডের বিমানবন্দর বলে অন্ডাল বিমানবন্দরের ছবি দিয়ে টুইট করেছিলেন অসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে