দলীয় সিদ্ধান্ত অমান্য করে ‘৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে’ প্রার্থী হওয়ায় সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫ নেতাকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

শুক্রবার (২৬ এপ্রিল) দলীয় প্যাডে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ’ থেকে বহিষ্কার করার কথা জানানো হয়েছে।


বহিষ্কৃতদের মধ্যে রয়েছেন- বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনের দুই চেয়ারম্যান, এক মহিলা ভাইস চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী। 

তাদের বহিষ্কারাদেশ অনুলিপি পেয়েছেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক ইমরান আহমদ চৌধুরী।

বহিষ্কার হওয়া বিশ্বনাথ বিএনপি নেতাদের তালিকায় রয়েছেন- ‘চেয়ারম্যান’ পদে ‘কৈ মাছ’ প্রতীকের প্রার্থী বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক আহবায়ক গৌছ খান ও ‘দোয়াত-কলম’ প্রতীকের প্রার্থী যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ‘প্রজাপতি’ প্রতীকের প্রার্থী উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন এবং ভাইস চেয়ারম্যান পদে ‘তালা’ প্রতীকের প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাওছার খান ও ‘চশমা’ প্রতীকের প্রার্থী উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব সরকার।

বিশ্বনাথের ৫ নেতা বহিষ্কারের সত্যতা স্বীকার করে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি গৌছ আলী বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় কেন্দ্রীয় বিএনপি তাদেরকে দলের প্রাথমিক পদ’সহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে।  
 
সিলেটভিউ২৪ডটকম/ প্রনঞ্জয়/ নোমান