রিসার্চ এন্ড পাবলিকেশনের উপর ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) অ‍্যাওয়ার্ড ২০২০ পাওয়ায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে এবং 'অন্যান্য' ক্যাটাগরিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শহিদমিনারের স্থাপত্য ডিজাইনের জন‍্য আইএবি কম্যান্ডেশন অ‍্যাওয়ার্ড পাওয়ায় লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাশকে সংবর্ধনা দিয়েছে লিডিং ইউনিভার্সিটি আর্কিটেকচার স্টুডেন্ট কমিউনিটি।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি ২০২২) বিকালে বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগে এ সংবর্ধনা দেওয়া হয়।


সিলেট ভিউ'র খবর নিয়মিত পেতে

দিয়ে যুক্ত থাকুন

আইএবি অ‍্যাওয়ার্ড ও ক‍ম‍্যান্ডেশন পাওয়ায় উপাচার্য ড. কাজী আজিজুল মাওলা এবং স্থপতি রাজন দাশকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন- স্থাপত্য বিভাগের সহযোগী অধ‍্যাপক স্থপতি মো. শওকত জাহান চৌধুরী, লিডিং ইউনিভার্সিটি আর্কিটেকচার স্টুডেন্ট কমিউনিটির উপদেষ্টা শাহ মো. হাসিন শাদ এবং সভাপতি জাবির।

সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্থাপত্য বিভাগের প্রভাষক স্থপতি ফারহানা হক জুঁই।

উল্লেখ্য, IAB Award দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ পেশাদার স্থাপত্য ডিজাইন অ‍্যাওয়ার্ড যা ১৯৯৬ সাল থেকে প্রতি দুই বছর পর পর স্থাপত্য অনুশীলনে শ্রেষ্ঠত্বকে উৎসাহিত করতে এবং বাংলাদেশে সমসাময়িক স্থাপত্যের উদাহরণকে স্বীকৃতি, সম্মান ও প্রচার করতে দেওয়া হয়। গতবছর ডিসেম্বরে ঢাকায় অবস্থিত আইএবি সেন্টারে বাংলাদেশ সাইকেল ২০২০ অ‍্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, এমপি।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৭