প্রতিষ্ঠার ১৯ বছর পেরিয়ে বিশে পা দিয়েছে সিলেটের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটি। মঙ্গলবার (৩ মে) বিশ্ববিদ্যালয়টির ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। পবিত্র ঈদ-উল-ফিতরের কারণে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে আড়ম্বরপূর্ণ কোনো আয়োজন ছিল না।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে ২০০৩ সালের ৩ মে প্রতিষ্ঠা লাভ করে মেট্রোপলিটন ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরীর সুচিন্তিত ও সুপরিকল্পিত নেতৃত্বে একঝাঁক শিক্ষানুরাগীর ঐকান্তিক প্রচেষ্টায় সুনাম অর্জন করে চলেছে এই বিশ্ববিদ্যালয়। সিলেট সদর উপজেলার বটেশ্বরে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বৃহৎ নিজস্ব ক্যাম্পাস, উন্নতমানের ল্যাব, সমৃদ্ধ গ্রন্থাগার, শিক্ষা সহায়ক কার্যক্রমসহ প্রয়োজনীয় সকল আয়োজন রয়েছে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে। বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন।


এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ‘সিলেটের শিক্ষাঙ্গনে ইতিবাচক ভূমিকা রাখার স্বপ্নে আমাদের পথচলা শুরু হয়। শিক্ষার গুণগতমানের উন্নতি সাধনে কাজ করার দিকে আমরা বিশেষ নজর দিই। দেড় যুগেরও বেশি সময় পেরিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটি বৃহত্তর সিলেটের শিক্ষার্থীদের আস্থা, ভরসা ও ভালোবাসার অন্যতম নাম।’

 

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে