মৌলভীবাজারের কুলাউড়ায় তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

 


সোমবার (১৬ মে) সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালায় আলোচক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্বজল মোল্লা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন ও কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম।

 


কর্মশালায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইফতেখার উদ্দিন ভুঁইয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাখাওয়াত আহমদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর সোলায়মান আহমদ, কুলাউড়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হান্নান, নবীব চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেনসহ ২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

 

কর্মশালায় ধূমপান ও তামাক গ্রহণে ক্যান্সার, হাঁপানি ও যক্ষ্মাসহ নানা জটিল রোগ সৃষ্টি হতে পারে যে কারণে তামাক নিরুৎসাহিত করার জন্য তামাক জাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার-প্রচারণা বন্ধ, অপ্রাপ্ত বয়স্কদের নিকট তামাকজাত দ্রব্য বিক্রি না করা, গণজমায়েত, গণপরিবহন, শপিংমল, ট্রেন ও বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ পাবলিক পয়েন্টে ধূমপানমুক্ত সাইন স্থাপন এবং তামাকের কুফল জনসম্মুখে পৌঁছে দেওয়ার লক্ষে প্রচার-প্রচারণা বৃদ্ধি করার উপর গুরুত্বারোপ করা হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/এসআরএসি/এসডি-০৯