মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) ফারুক আহম্মেদ বলেছেন, মডেল মসজিদ কমপ্লেক্সগুলোতে সরকার বিশ্বমানের ইসলামিক সেন্টার গড়ে তোলার চিন্তাভাবনা করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প হিসেবে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার নির্মাণ কার্যক্রম দ্রুত এগিয়ে চলেছে। এই প্রকল্পে সরকারের প্রায় দশ হাজার কোটি টাকা খরচ হবে। আগামী মাসেই আরো একশো মডেল মসজিদ উদ্বোধন করা হবে।

সোমবার (১৬ মে) নগরীর ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে সিলেট জেলার মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক-কেয়ারটেকার ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় পরিচালক আবু ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (পিআরএল) ফরিদ উদ্দিন আহমদ ও ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম।
 
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব ফারুক আহম্মেদ আরো বলেন, মডেল মসজিদ কমপ্লেক্সে জেলা পর্যায়ে চারতলা বিশিষ্ট ও উপজেলা পর্যায়ে তিনতলা বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত ভবন নির্মিত হবে। এতে নারীদের জন্য নামাজের আলাদা কক্ষ থাকবে। লাইব্রেরি, ট্রেনিং সেন্টারসহ আরো বহু বিষয় যুক্ত থাকবে। 

সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক এবিএম গোলাম সারোয়ার। কারী শফিকুর রহমানের তেলাওয়াতের মাধ্যমে অন্যদের মধ্যে বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের ফিল্ড অফিসার আব্দুল বাকী ও কোরআন শিক্ষা প্রকল্পের শিক্ষক মাওলানা নওফেল আহমদ। 

অনুষ্ঠানে সিলেট জেলার মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ২৫০ শিক্ষক-কেয়ারটেকার ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে ‘প্রাক প্রাথমিক শিক্ষায় অঙ্গুলীয় পদ্ধতি’ শিরোনামে পাওয়ার প্রেজেন্টেশন করেন ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় পরিচালক আবু ছিদ্দিকুর রহমান।


সিলেটভিউ২৪ডটকম / স.বি / ডি.আর