সুনামগঞ্জের তাহিরপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের খাদ্য সহায়তা নিশ্চিত করেছেন, কৃষকদেরকে ন্যায্য মূল্যে সার দিচ্ছেন। বিএনপি জামায়াতের শাসনামলে ১৯জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। বিএনপির ডাকে জনগন এখন সাড়া দিবে না। সরকারী খাদ্য গুদামে ভাল মানের ধান চাল সংগ্রহ করতে হবে। খাদ্য গুদামের মজুদকৃত চালগুলোই সারাদেশে খাদ্য বান্ধব কর্মসূচীতে ১০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। বিক্রয় করা চালগুলোর গুণগত মান ভাল হলে সরকার প্রশংসিত হবে।

 


তিনি আরো বলেন, এ জেলার কৃষকরা সরাসরি ন্যায্য মূল্যে ধান চাল গুদামে দিতে পারবেন, এতে কোন ফুরিয়া বা সিন্ডিকেটের মাধ্যম ধান চাল দেয়া যাবে না। চলতি বছরে সরকারী ভাবে ২৮ হাজার ৬৬৬ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ বছর ১২ লাখ মেট্রিক টন ধান উৎপাদন করা হয়েছে। 

কৃষকদের ন্যায্য মূল্যে ধান গুদামে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তিনি। 

 

চলতি বছরে এ জেলায় ৩৪ হাজার কৃষকের তালিকা করা হয়েছে, যারা সরাসরি গুদামে ধান ও চাল দিয়ে ব্যাংক একাউন্টের মাধ্যমে তাদের মূল্য পরিশোধ করা হবে।

 

সোমবার সকালে সুনামগঞ্জের তাহিরপুরে খাদ্য গুদাম পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

 

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- সুনামগঞ্জ-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, খাদ্য মন্ত্রনালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খাতুন, জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীবসাদ মো. সাইফুল ইসলাম, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করোনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির, তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কান্তি কর প্রমুখ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিএম মুশফিকুর রহমান, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন, সাবেক যুগ্ম আহবায়ক অনুপম রায়, খাদ্য গোদাম কর্মকর্তা মফিজুর রহমান প্রমূখ। 

 

পরে মন্ত্রী টাঙ্গুয়া হাওর ও শহীদ সিরাজ লেক (নীলাদ্রি লেক) এর সৌন্দর্য উপভোগ করেন। 

 


সিলেটভিউ২৪ডটকম/এমএআর/এসডি-২৮