ছাপা কাগজে দৈনিক প্রথম আলোর ৫০ লাখ পাঠক উদযাপনে ভিডিও তথ্যচিত্র নির্মাণে সারাদেশের ১৩০টিরও বেশি বন্ধুসভার মধ্যে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভা সেরা বন্ধুসভা নির্বাচিত হয়েছে।

গত শুক্রবার (২০ মে) প্রথম আলো বন্ধুসভার আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ঢাকা বিভাগীয় বন্ধু উৎসবে ঘোষণা করা হয় প্রথম আলোর ৫০ লাখ পাঠকপূর্তি উপলক্ষে তথ্যচিত্র প্রতিযোগিতার ক্রমবিহীন সেরা ৫ বন্ধুসভার নাম। সেখানে সেরা বন্ধুসভা হিসেবে মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভাকে পুরষ্কৃত করা হয়।


এ আয়োজনে উপস্থিত ছিলেন প্রথম আলোর সহযোগী সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ, অভিনেত্রী সাফা কবির, বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রায়, নির্বাহী সভাপতি মৌসুমি মৌ, সাধারণ সম্পাদক জাফর সাদিক প্রমুখ।

পুরস্কার নিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক তাজনীন হোসেন চৌধুরী বলেন, এ পুরস্কারের কৃতিত্ব আমাদের সব বন্ধুদের। এ পুরস্কারের মাধ্যমে শুধু মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভাকে নয় বরং আমাদের ইউনিভার্সিটিকে জাতীয় পর্যায়ে উপস্থাপন করতে পেরে আমরা বন্ধুসভা পরিবার খুবই আনন্দিত।

এছাড়াও পুরস্কার গ্রহণকালে সংগঠনের জেন্ডার সমতা বিষয়ক সম্পাদক মো. শাকিল আহমেদ বলেন, আমি আমার বন্ধুসভা পরিবারের পক্ষ থেকে ঢাকায় এসেছি পুরস্কার গ্রহণ করতে। এতো মানুষের ঢলের মধ্যে যখন আমার ইউনিভার্সিটির নাম উচ্চারিত হচ্ছিল, তখন গর্বে আমার মাথা অনেক উঁচু হয়েছিল। কারণ, দেশের অনেক অনেক জেলা, ইউনিভার্সিটির বন্ধুসভাকে পেছনে ফেলে আমরা সেরা বন্ধুসভাতে জায়গা করে নিয়েছি। আর আমরা সব সময়ই চাই আমাদের ইউনিভার্সিটিকে জাতীয় পর্যায়ে উপস্থাপন করতে, আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করবো আমরা।

দেশসেরা হওয়ায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে বন্ধুসভা অগ্রযাত্রা অব্যাহত রাখবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

এছাড়াও এ কৃতিত্ব অর্জনের জন্য মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভার উপদেষ্টাবৃন্দ, জ্যেষ্ঠ বন্ধুগণ এবং বর্তমান কমিটির সদস্যরা সামাজিকমাধ্যমে তাদের শুভেচ্ছাবার্তা এবং শুভকামনা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত বছরও ভালো কাজের জন্য মেট্রোপলিটন ইউনিভার্সিটি বন্ধুসভা দেশ ও দেশের বাইরের মোট ১৩০টির বেশি বন্ধুসভাকে পেছনে ফেলে তৃতীয় হয়েছিল।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে