ছয়টি পৌরসভা নির্বাচনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে একটি হচ্ছে সিলেটে বিয়ানীবাজার পৌরসভা। এ পৌরসভায় আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ভোটগ্রহণের দিন সিলেটের বিয়ানীবাজার পৌরসভার সকল কেন্দ্রে ও কক্ষে সিসি ক্যামেরা বসিয়ে ভোট মনিটর করা হবে। ভাড়ার ভিত্তিতে সাময়ীক সময়ের এসব সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।


এদিকে, বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে দুই মেয়র ও দুই জন সাধারন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারে শেষ দিন তারা মনোনয়ন প্রত্যাহার করেন। মনোনয়ন প্রত্যাহারকারী দুই মেয়র প্রার্থী একজন আবু নাসের পিন্টু। বিগত নির্বাচনে তিনি বিএনপি দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন।

প্রার্থীতা প্রত্যাহারকারী অপরজন হলেন- বিয়ানীবাজার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাসুক আহমদ। এছাড়াও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কবির আহমদ এবং ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুর রউফ মনোনয়ন প্রত্যাহার করেছেন। 

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

মেয়র প্রার্থী মাসুক আহমদ মনোনয়ন প্রত্যাহার করে গনমাধ্যমকে জানান, তিনি স্বতন্ত্র প্রার্থী ফারুকুল হককে সমর্থন জানিয়ে তার মনোনয়ন প্রত্যাহার করেছেন।

অপরদিকে, মনোনয়নপত্র প্রত্যাহারের পর আবু নাসের পিন্টু স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘বর্তমান সরকারের অধিনের কোনো নির্বাচনে আমার দল বিএনপি অংশ নিচ্ছে না। নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে দলের নির্দেশনা ছিল। সে নির্দেশনা মেনে এবং আমার এলাকার মানুষের প্রতি আন্তরিকতা থেকে আমার মনোনয়নপত্র আজ (বৃহস্পতিবার) প্রত্যাহার করেছি।’


সিলেটভিউ২৪ডটকম / এ.টি.আর / ডালিম