বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিএনপি সব সময় মানুষের কল্যানে কাজ করে। দেশের উন্নয়নের মাধ্যমে প্রান্তিক মানুষের জীবনমানের উন্নয়ন করা লক্ষ্য নিয়েই বিএনপি দীর্ঘদিন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সফলভাবে দেশ পরিচালনা করেছিল। আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করবে বিএনপি।

 


বৃহস্পতিবার (২৬ মে ২০২২) বিকেলে বিএনপির কেন্দ্রীয় নেতা আরিফুল হক চৌধুরীর কুমারপাড়াস্থ কার্যালয়ে বন্যা কবলিত মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ টুকু এসব কথা বলেন।

 

টুকু  বলেন, সিলেটের বন্যায় লাখো মানুষ খাদ্য, চিকিৎসা ও বাসস্থানের সংকটে পড়েছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল–বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং দলে কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষ থেকে সিলেটের বন্যা কবলিত অসহায় পানিবন্দি মানুষের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এটি প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। সরকার যেভাবে মানুষের পাশে এগিয়ে আসার প্রয়োজন ছিল তারা সেই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। বিএনপি সবসময় সাধারণ মানুষের পাশে থেকেছে, এই প্রাকৃতিক দূর্যোগে সিলেটের মানুষের পাশেও আছে।


এদিন বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষ থেকে সিলেটের বন্যা কবলিত অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী উপহার হিসেবে প্রদান করা হয়।


মহানগর ও সিলেট জেলার নেতৃবৃন্দের মাধ্যমে বন্যা কবলিত এলাকার ৭ হাজার মানুষের মধ্যে এই খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সিলেট মহানগর বিএনপি ও সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম/পিডি