বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও সিলেট অঞ্চল পরিচালক মাওলান সোহেল আহমদ বলেছেন, সাম্প্রতিক বন্যায় সিলেটের বিপুল ক্ষতি সাধন হয়েছে। বিশেষ করে খেটে খাওয়া শ্রমিক পরিবার সীমাহিন দুর্ভোগের শিকার হয়েছে। একদিকে কর্মহীন অন্যদিকে খাবার, বিশুদ্ধ পানি সহ নানা সঙ্কটে দিন অতিবাহিত করেছেন। বন্যার পানি নামলেও শ্রমিক পরিবারের সঙ্কট এখনো দূর হচ্ছে না। বন্যায় ক্ষতিগ্রস্থ শ্রমিকদের পূনর্বাসনে সরকারের পক্ষ থেকে কার্যকর উদ্যোগ নিতে হবে। পাশাপাশি নিজ নিজ অবস্থান থেকে সামর্থ অনুযায়ী এগিয়ে আসতে হবে।

 


তিনি শুক্রবার সিলেট সদর থানা অটো রাইস মিল ড্রাইভার শ্রমিক ইউনিয়ন ও সিলেট মহানগর চারকোল শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে নগরীর শেখঘাট এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রমিক কল্যাণ ফেডারেশনের সিলেট মহানগর সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, সমাজেসবক আব্দুল কাদির, ফেডারেশনের মহানগর সভাপতি কফিল উদ্দিন আলমগীর, ট্রেড ইউনিয়ন থানা-১ এর সভাপতি দিলশাদ মিয়া, চারকোল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হোসাইন আহমদ ও রাইস মিল শ্রমিক ইউনিয়নের অর্থসম্পাদক সাইদুল ইসলাম প্রমূখ


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২১