সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে চট্টগ্রাম SARM স্টিল মিলের পক্ষে এবং সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

 


শনিবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টা থেকে গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের সালুটিকর বাজার, মানাউরা ও নওয়াগাওঁ, তোয়াকুল ইউনিয়নের তোয়াকুল বাজার, তোয়াকুল সিএনজি স্টোপেজে ও জাঙ্গাইলসহ বেশকটি পয়েন্টে দুই ইউনিয়নের ৩০০ পরিবারে এসব খাদ্য সহায়তা প্রদান করা হয়।

 

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ উক্ত খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন।  বন্যার্ত ৩০০ পরিবারকে অত্যন্ত মানসম্মত প্রায় ১২ কেজি (১৩০০ টাকা মূল্যের)  নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি দিয়ে মানবিক সহায়তা প্রদান করায়  চট্টগ্রাম SARM স্টিল মিলের ও সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানান গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল।

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ বলেন, স্থানীয় টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় সিলেটের গোয়াইনঘাট উপজেলাসহ বেশকটি উপজেলার ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়। বিশেষ করে গোয়াইনঘাট উপজেলার ৯০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে যায়। এতে প্রায় দুই হাজার হেক্টর আধাপাকা  বোরো ধান নষ্ট হয়েছে। পাশাপাশি শতাধিক মৎস্য খামার,পোল্ট্রি ফার্ম,পুকুরের মাছ বন্যার পানিতে ভেসে যায়। এছাড়াও গোয়াইনঘাট উপজেলা সদরের সাথে যোগাযোগ রক্ষাকারী সড়ক সালুটিকর - গোয়াইনঘাট। রাধানগর -গোয়াইনঘাট, মাতুরতল - গোয়াইনঘাট সড়কসহ উপজেলার গ্রামীণ সংযোগের পাকা,আধা পাকা এবং মাটির সড়কের ব্যাপক ক্ষতি হয়। বানভাসি মানুষের দেখা দেয় খাদ্য সংকট। গোখাদ্য সংকট তীব্র থেকে তীব্রতর হয়ে পড়ে। বন্যার খবর পেয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসকের মাধ্যমে ২৪ মেট্রিকটন চাল বরাদ্দ করেন এবং তার ঐচ্ছিক তহবিল থেকে গোয়াইনঘাট উপজেলার জন্য ১২ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করেন। মন্ত্রী মহোদয় বিদেশের সফর সংক্ষিপ্ত করে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলা পরিদর্শন করে বানভাসি মানুষের মাঝে খাদ্য সহায়তা করেন। এছাড়াও গোয়াইনঘাট উপজেলা পরিষদ,বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক সংগঠনের পাশাপাশি অনেক ব্যক্তিগত সহযোগিতার হাত প্রসারিত করেন।

এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম SARM স্টিল মিল ও  সিলেট-চট্রগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন গোয়াইনঘাটের বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। এ জন্যে চট্টগ্রাম SARM স্টিল মিল ও  সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালককে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান ফারুক আহমদ।


সিলেটভিউ২৪ডটকম/পিডি