সিলেট নগরীর উপশহর বিদ্যুৎ উপকেন্দ্রে সরবরাহ ব্যবস্থায় বিঘ্নের কারণে বিদ্যুবিচ্ছিন্ন রয়েছে বেশ কিছু এলাকা। শনিবার (১৮ জুন) বেলা এগারোটা থেকে আজ রবিবার (১৯ জুন) রাত ১০টা পর্যন্ত নগরীর উপশহর, শাপলাবাগ, মিরাপাড়া, কুশিঘাট, মেন্দিবাগসহ বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয়রা জানান,  রবিবার প্রায় সারাদিন বৃষ্টি হয়নি। যে কারণে অনেকের বাসাবাড়ি থেকে পানি নেমে গেছে। অনেকে যার যার বাসাবাড়িতে ফিরেছেন। কিন্তু বিদ্যুৎ সরবরাহ না থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েন এলাকাবাসী।


এদিকে বিদ্যুৎ বিতরণ বিভাগ-২ এর দায়িত্বশীলরা জানান, উপশহর সাব-স্টেশনে বন্যার পানি ঢুকে পড়ায় যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তাছাড়া ওই স্টেশনের আওতাধীন বিভিন্ন এলাকা এখনো পানিতে নিমজ্জিত।  দূর্ঘটনা এড়াতে একসাথে বিদ্যুৎ সরবরাহ করা হয়নি। আপাতত আংশিকভাবে এসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করতে সেনাবাহিনীর বিশেষজ্ঞ দলকে সাথে নিয়ে কাজ করা হচ্ছে।


এর আগে শনিবার (১৮ জুন) ভারিবর্ষনের ফলে পানি ঢুকে পড়ায় বেলা এগারোটায় বন্ধ করে দেয়া হয় কুমারগাঁও বিদ্যুৎ উপকেন্দ্রটি। ফলে ন্যাশনাল গ্রিড লাইন থেকে সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। যে কারণে অই উপকেন্দ্রের আওতাধীন পুরো সিলেট নগরীতে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। শনিবার (১৮ জনু) বিকেল সাড়ে ৫টা থেকে নগরীর কয়েকটি এলাকায় আংশিকভাবে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। তবে  বিকেল থেকে নগরীর উচু এলাকা এবং রাতের মধ্যে অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

এদিকে বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সিলেট জেলার ৫ উপজেলায় খুব আংশিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে বলে জানা গেছে। 

সিলেটভিউ২৪ডটকম/ পিডি/ কেআরএস-০৬