ভারতের আকার আইআইটি বোম্বে (Aakaar IIT Bombey) এর উদ্যোগে সিটি প্লানিং কম্পিটিশনের প্রজেক্টে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা ড. মো. জহির বিন আলমের তত্ত্বাবধানে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা সাফল্য অর্জন করেছে।

 


সম্প্রতি অনুষ্ঠিত আন্তর্জাতিক এ প্রজেক্ট প্রতিযোগিতায় সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের ৪ জন শিক্ষার্থীর টীম 'নগর আকৃতি' অংশগ্রহণ করে সেরা ৫ জনের  মধ‍্যে নিজেদের স্থান অর্জন করে।

শিক্ষার্থী জাহিদ হাসান, আব্দুল খালিক ফাহিম, পার্থ প্রতিম দাস এবং সৌরভ নন্দী মজুমদারের প্রজেক্টে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সিলেট সিটিকে একটি পর্যটকবান্ধব সিটি হিসেবে গড়ে তুলতে বতর্মান বাংলাদেশ সরকারের পরিকল্পনা, নিরাপদ ও দ্রুত যোগাযোগ ব‍্যবস্থা, সঠিক বর্জ‍্য ব‍্যবস্থাপনা এবং পুনর্বাসন পরিকল্পনার বিষয় গুরুত্ব সহকারে উপস্থাপন করা হয়েছে।

 

শিক্ষার্থীদের এ সাফল‍্য অর্জনে নিজ কার্যালয়ে তাদেরকে অভিনন্দন জানিয়ে উৎসাহ প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩৪