মুসলিম এইড ইউকে বাংলাদেশ ফিল্ড অফিসের অর্থায়নে, বাস্তবায়নকারী সংস্থা জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেছিস)’র সহযোগিতায় সিলেট ফ্লাডস ইমার্জেন্সি রেসপন্স -২০২২ প্রকল্পের উদ্যোগে নগদ ২৯ লাখ ২৫ হাজার টাকা বন্যা দূর্গতদের মাঝে বিতরণ করা হয়েছে।

 


সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি ও রুস্তমপুর ইউনিয়নে বুধবার থেকে রবিবার পর্যন্ত ক্রমান্বয়ে ৬৫০টি পরিবারের মাঝে পরিবার প্রতি ৪৫০০ টাকা করে সর্বমোট ২৯ লাখ ২৫ হাজার টাকা নগদ বিতরণ করা হয়।

 

উক্ত টাকা বিতরণকালে উপস্থিত ছিলেন- জেছিস এর নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: গোলাম আম্বিয়া কয়েছ, রুস্তমপুর ইউপির চেয়াম্যান মো. শাহাব উদ্দিন, ডৌবাড়ী ইউপির চেয়াম্যান এম নিজাম উদ্দিন, মুসলিম এইড ফিল্ড অফিস বাংলাদেশের প্রতিনিধি শাহ মো: অলিউল্লাহ, মো: শফিকুল ইসলাম, মো: তৌহিদ রহমান সরকার, জেছিসের প্রতিনিধি নূরুল আলম, মুমিন আহমদ, নাহরিন সুলতানা, মো: শাহমুদ জাহান ও মো: আলমগীর হোসেন প্রমূখ।

 

এ প্রকল্পের আওতায় বন্যা দূর্গত আরো ৬৫০টি পরিবারের মাঝে চিড়া ৫ কেজি, গুড় ১ কেজি, গুড়ো দুধ ২০০ গ্রাম, খাবার স্যালাইন ২০প্যাকেট, পানি বিশুদ্ধ করন ট্যাবলেট ৩০টি , পানি ৫ লিটার ও ব্লিচিং পাউডার ১ কেজিসহ একটি প্যাকেজ বিতরণ করা হবে বলে জেছিসের নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম জানিয়েছেন।

 

এছাড়াও বন্যা পরবর্তীতে উল্লেখিত ২টি ইউনিয়নে ৯০টি টিউবওয়েল মেরামত এবং ১০টি স্কুলে ২০০০ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে বলেও জানান তিনি।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩৫