সাম্প্রতিক বন্যা, ভারি বর্ষণ ও উজান থেকে আসা পাহাড়ী ঢলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এই দুর্যোগকালীন সময়ে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশনায় সিলেট রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক মো. নূরুল হাসান ফরিদীর সার্বিক তত্ত্বাবধানে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

 


সিলেট জেলার জেলা কমান্ড্যান্টের সহযোগিতায় সদর উপজেলার আনসার ও ভিডিপির  দলনেতা-দলনেত্রী, আনসার কমান্ডার ও সদস্য-সদস্যারা বন্যার্তদের উদ্ধার তৎপরতাসহ সার্বক্ষণিকভাবে বিভিন্ন সহায়তা প্রদান করে যাচ্ছে।

 

মঙ্গলবার (২৮ জুন) দুপুর ১১টা ৩০ মিনিটে জেলা আনসার ভিডিপি কার্যালয়ের প্রাঙ্গণে সিলেট সদর উপজেলার ১০০ জন ইউনিয়ন-ওয়ার্ড দলনেতা ও দলনেত্রী, কমান্ডার, ভিডিপি সদস্য-সদস্যাদের মধ্যে উপজেলা আনসার ও ভিডিপি ত্রাণ বিতরণ করা হয়।

 

সিলেট জেলার জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত আনসার ও ভিডিপি সদস্যদের খোঁজ খবর নেন। সাম্প্রতিক বন্যায় সদর উপজেলার আনসার-ভিডিপি সদস্যদের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। ভবিষতে এই ধারা অব্যাহত রাখার জন্য উৎসাহ প্রদান করেন।

 

১০০ জন আনসার ও ভিডিপি সদস্য ও সদস্যাদের মধ্যে চিড়া, মুড়ি, আখের গুড়, মোমবাতি, ম্যাচ, ওরস্যালাইন, লবণ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ হয়েছে।

 

ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন- আনসার ও ভিডিপির সিলেট জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট এএসএম এনামুল হক, সিলেট সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. রাশেল গাজী, সদর উপজেলার আনসার ও ভিডিপি প্রশিক্ষক রুপক তালুকদার, আনসার ও ভিডিপি দলনেতা-দলনেত্রী, আনসার কমান্ডার প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৬