সিলেটে চলমান ভয়াবহ বন্যায় অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন ‘এম জাকির হোসনে হিফজুল কুরআন প্রতিযোগিতা’র প্রতিষ্ঠাতা ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এম জাকির হোসেন।

গত রোববার তিনি দেশে ফিরেই সিলেটের জকিগঞ্জ, কানাইঘাট ও জৈন্তাপুরের এক গ্রাম থেকে অন্য গ্রামে ছুটে বেড়াতে শুরু করেন এবং বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণসমাগ্রী ও নগদ বিতরণ করেন। ২৬ থেকে ২৮ জুন পর্যন্ত এই তিন উপজেলার ২ হাজারের অধিক মানুষকে তিনি ত্রাণ ও নগদ অর্থসহায়তা প্রদান করেছেন। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে।


ত্রাণ বিতরণ কার্যক্রমে তাকে সহযোগিতা করছে ‘এম জাকির হোসনে হিফজুল কুরআন প্রতিযোগিতা’র স্বেচ্ছাসেবকরা।

বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. জসির আহমদ, সিলেট জেলা জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি ও দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান ডালিম, যুব সংহতির জেলা সভাপতি মর্তুজ আহমদ চৌধুরী, ‘এম জাকির হোসনে হিফজুল কুরআন প্রতিযোগিতা’র মুখপাত্র মাওলানা হাবিব মাসহুর, কানাইঘাট উপজেলা জাতীয় পর্টি নেতা শামীম আহমদ, সিলেট জেলা ছাত্র সমাজের সাবেক সভাপতি বেলাল আহমদ, ইউপি সদস্য ও জাপা নেতা কামরুল ইসলাম, ইউপি সদস্য সিরাজুল হক, স্বেচ্ছাসেবক পার্টি নেতা সাহেদ আহমদ, জকিগঞ্জ উপজেলা জাপা নেতা আব্দুল আহাদ, কানাইঘটা উপজেলা জাপা নেতা জাহাঙ্গীর মেম্বার ও সাবেক ছাত্রনেতা সাহেদ আহমদ প্রমুখ।

এদিকে, ‘জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে মঙ্গলবার জকিগঞ্জ উপজেলার আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেওয়া অসহায় বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন এম জাকির হোসেন।


সিলেটভিউ২৪ডটকম / স.বি / ডি.আর