সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ ইদ্রিস আলী বীরপ্রতীক ।

বুধবার (২৯ জুন) দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নে সাম্প্রতিক প্রলয়ংকারী বন্যায় নাইন্দার হাওড় প্রতিরক্ষা বাঁধের জাহাঙ্গীরগাঁও গ্রামের দক্ষিণাংশে একটি বড় ভাঙ্গন, বড়খাল স্কুল ও কলেজের পূর্বপাশে একটি ছোট ভাঙ্গন, কিরনপাড়া গ্রামের মধ্যস্থলে একটি বড় ও একটি ছোট ভাঙ্গন পরিদর্শন করেন।


এরপর তিনি নোয়ারাই হকনগর সড়কের পাশে মৌলার পাড় গ্রামে মৌলা নদী তীরের বাঁধের ভাঙ্গন ও ব্রিজের পূর্বপাশের নীচের মাটি সরে যাওয়া, চৌধুরীপাড়া পুরাতন মসজিদ সংলগ্ন গোরস্তানের পাশে নদী ভাঙ্গন, হকনগর-বোগলাবাজার সড়কের ভাঙ্গন (তোফায়েল মাস্টারের বাড়ি সংলগ্ন) এবং চৌধুরীপাড়া বাজার-আননপাড়া সড়কে (বীর মুক্তিযোদ্ধা ইলিয়াসের বাড়ি সংলগ্ন) ভাঙ্গন ও এর দ্বারা ক্ষতিগ্রস্ত বাড়িঘর, ফসলি জমি পরিদর্শন করেন।

এ সময় তাঁর সাথে উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ মানিক মিয়া ও মোঃ হাসমত উল্লাহ, ইউপি সদস্য আব্দুল ওয়াদুদ, বাংলাবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি জালালুদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক ফজলুর রহমান, সদস্য আশরাফ আলী, শাহজাহান, আব্দুল হাই, আক্তার হোসেন, মানিক মিয়া, মনসুর আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা  রওশন আলী, ডাঃ আলী আহমদ, মুজিবুর রহমান, ডাঃ শাহজাহান, জুলহাস উদ্দিন, কৃষক লীগ নেতা আনোয়ার হোসেন, যুবলীগ নেতা ডাঃ সালাহউদ্দিন, শাহ জালাল, ইয়াসিন বিল্লাল, নবী হোসেন, তোফাজ্জল হোসেন, ছাত্রলীগ নেতা রেজাউল করিম ও শেখ সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসব জায়গায় ভাঙ্গনের ফলে অনেক বাড়িঘর ধ্বংস হয়, বিপুল পরিমাণ জমির ফসল বিনষ্ট হয়, অনেক জমিতে বালি জমা হয়, সকল পুকুরের মাছ ভেসে যায় এবং বহু গাছপালা উপড়ে ভেসে চলে যায় ।

উপস্থিত এলাকাবাসীর পক্ষ থেকে জালালুদ্দিন আহমদ, মানিক মিয়া, হাসমত উল্লাহ, ডাঃ আলী আহমদ, শাহজালাল, আফাকুল ইসলাম প্রমূখ জাহাঙ্গীর গাঁও এর ভাঙ্গনের পাশে ব্রিজ নির্মাণসহ বাঁধ পুননির্মাণের দাবি জানান।

তাঁদের দাবি যত তাড়াতাড়ি সম্ভব স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের কাছে উপস্থাপন করবেন বলে ইদ্রিস আলী বীর প্রতীক আশ্বাস দেন।

সিলেটভিউ২৪ডটকম/পিডি