নিজ অফিসে কর্মচারীর জন্মদিন পালন করে সমালোচনা মুখে পড়েছেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলীমা রায়হানা। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিজ অফিসে কেক কেটে উপজেলা নির্বাহী অফিসের নাজির ফাইম রোম্মানের জন্মদিন পালন করা হয়। প্রশাসনিক কক্ষের ভিতরে কেক কাটাসহ নানা অপ্যাায়নের মাধ্যমে জন্মদিন অনুষ্ঠান পালনের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দিলে সমালোচনার সৃষ্টি হয়। 

অনুষ্ঠানে কেক কাটার পর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের একাধিক কর্মকর্তারা ও কর্মচারীরা জন্মদিন অনুষ্ঠানে অংশগ্রহণ করে ফাইম রোম্মানের হাতে বিভিন্ন উপঢৌকন তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করতেও দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিগুলোতে। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের একাধিক দপ্তরসহ উপজেলা জুড়ে নানা আলোচনা-সমালোচনার ঝড় বইছে। দুর্গত এলাকার ক্ষোদ ইউএনও কার্যালয়ে ঘটা করে নাজিরের জন্মদিন পালন বিষয়টি নিয়ে ক্ষোভের পাশাপাশি বিভিন্নজন বিভিন্ন বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।


নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা পরিষদের একাধিক কর্মরতারা বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, বন্যার মধ্যে আমাদের কাজ করেই সময় পাচ্ছি না। জন্মদিন পালনের দাওয়াত পেয়েছি কিন্তু অনুষ্ঠানে যাইনি। বড় কর্তারাও যদি অফিসে কেক কাটার আয়োজন করেন আমাদের বলার কিছু নেই। তবে অনেকেই আমাদের ফোন করে বিরুপ মন্থব্য করছেন। 

সরকারি অফিসে কর্মচারীর জন্মদিন অনুষ্ঠানের বিষয়ে জানতে একাধিকবার ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলীমা রায়হানার সরকারি মোবাইল নাম্বারে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। 

এ ব্যাপারে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আনোয়ার সাদাত বলেন, সরকারি অফিসে বসে জন্মদিন পালন কোন অবস্থাতেই সমিচিন নয়। বিষয়টি খতিয়ে দেখা হবে। 


সিলেটভিউ২৪ডটকম / রনিক / ডি.আর