হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জে ত্রাণ বিতরণ করেছেন আওয়ামী লীগ নেতা, বাংলাদেশে রেড ক্রিসেন্ট সোসাইটি ও ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য বিধান কৃষ্ণ দাস সরকার।

 


বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে বানিয়াচংয়ের ৪ নং ইউনিয়নের রামকৃষ্ণ মিশন সেবাশ্রমে বানভাসী অন্তত ৫শ' পরিবারের মধ্যে এ ত্রাণ বিতরণ করেছেন তিনি।

 

এসময় মিশনের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাশ, সহ-সভাপতি বিপূল ভূষন রায়, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন, ৪ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, স্বাস্থ্যকর্মী শিউলী রাণী দাশ, সমাজকর্মী বাপ্পী দাস, দেবাশীষ চৌধুরী, সাংবাদিক রিতেশ কুমার বৈষ্ণব, তানজিল হাসান সাগরসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

এদিকে একইদিন দুপুর ২ টার দিকে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় প্রায় ৪০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন বিধান কৃষ্ণ দাস সরকার।

আজমিরীগঞ্জ সরকারি কলেজ ও রামকৃষ্ণ মিশন সেবাশ্রমে বানভাসী মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করেন তিনি।

 

এসময় ওই কলেজের প্রভাষক জীবন চন্দ, রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের সভাপতি নিকিল বনিক, সাধারণ সম্পাদক সুরঞ্জিত সরকার,  কবি ও সমাজকর্মী সৈয়দ মিজান উদ্দিন পলাশ, সমাজকর্মী জুবায়ের খান, শিক্ষার্থী ইসতাক উদ্দিন অনিক আজমিরীগঞ্জ থানার ওসি (তদন্ত) হানিফ উপস্থিত ছিলেন।

 

'মানবতাই ধর্ম' এই স্লোগান নিয়ে বন্যার শুরু থেকেই সিলেট সুনামগঞ্জের বিভিন্ন দূর্গত অঞ্চলের বানভাসী মানুষের পাশে আছেন মানবাতাবাদী এই নেতা।

 

ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণকালে তিনি বলেন, মানব ধর্মই প্রকৃত ধর্ম। এই দূর্যোগকালে মানুষের উচিৎ মানুষের পাশে দাঁড়ানো। মানবসেবার মহান ব্রত নিয়ে সিলেট অঞ্চলে বানভাসী মানুষের পাশে আছেন এবং যতদিন বন্যা পরিস্থিতির পুরোপুরি উন্নতি না হচ্ছে ততদিন দূর্গত মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 


সিলেটভিউ২৪ডটকম/জেইউ/এসডি-১৫