উইন্ডিজে টেস্ট সিরিজ ০-২ ব্যবধানে হারের পর এবার টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ দল।

 


শনিবার ক্যারিবীয়দের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। যে ম্যাচে দলের ওপেনিং জুটিতে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন এই ফরম্যাটের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মুনিম শাহরিয়ারের সঙ্গে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে এনামুল হক বিজয়কে।

 

এই জুটিকে দিয়ে ওপেন করানোর ভাবনার ব্যাখ্যা দিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, দলীয় পরিকল্পনায় পাওয়ার-প্লের ৬ ওভারে রান তুলতে এমন ভাবনা টিম ম্যানেজমেন্টের।

 

সুমন বলছিলেন, ‘মুনিম তো শুরু করেছে। বিজয়ও আছে। মুনিম হয়ত ওপেন করবে সাথে হয়ত বিজয় থাকবে। নতুন ওপেনিং জুটি। তবে দুজনই অনেক এক্সাইটিং ক্রিকেট খেলে থাকে। এবার টি-টোয়েন্টিতে একটু ভিন্নভাবে খেলতে চাচ্ছি। এটা টিম ম্যানেজমেন্টেরও চাওয়া যে পাওয়ার-প্লের ভালো ব্যবহার। গত ম্যাচগুলোতে পাওয়ার-প্লে ঠিকঠাক ব্যবহার করতে পারিনি।’

 

সঙ্গে যোগ করেন সুমন, ‘আশা করছি নতুন দুই ওপেনার প্রথম ৬ ওভার ভালোভাবে ব্যবহার করতে পারবেন। সে উদ্দেশেই এই দুই জনকে দলে নেওয়া। তাদের ওপর চাপ দিচ্ছি না। আমরা চাইব যেন স্বাভাবিক খেলা খেলে। আশা করছি পাওয়ার-প্লে কাজে লাগাবে। সেটা করতে গিয়ে ব্যর্থ হলেও আমরা কিছু মনে করব না। আমরা সেই মানসিকতা, সেই ক্রিকেট চাই।’

 

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বদলাতে শুরু করে দলের ওপেনিং জুটি। গত পাকিস্তান সিরিজে লিটন দাস না থাকায় নাঈম শেখের সঙ্গে ইনিংস শুরু করেন নাজমুল হোসেন শান্ত। সেই সিরিজের শেষ ম্যাচে শান্তকে সরিয়ে সাইফ হাসানকে দিয়েও চেষ্টা করা হয়। তবে লাভ হয়নি। সবশেষ ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে লিটন ফিরলেও তাকে খেলানো হয় তিন নম্বরে। নাঈম শেখের সঙ্গে এবার জুটি বাঁধেন মুনিম শাহরিয়ার।

 

উইন্ডিজ সিরিজেও লিটনকে তিনে দেখা যেতে পারে। নাঈম না থাকায় দীর্ঘদিন পর দলে ফেরা বিজয়ের রঙিন পোশাকে প্রত্যাবর্তন অনেকটাই নিশ্চিত।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-২৮
 


সূত্র : ঢাকাপোষ্ট