একদিকে হাইকোর্টের নিষেজ্ঞা, অন্যদিকে সরকার কর্তৃক জ্বালানি সাশ্রয়ে নির্দেশনা থাকার পরও সিলেট মহানগরীর বিভিন্ন এলাকায় অবাধে চলছে ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম। এসব ব্যাটারি চালিত যানবাহন বন্ধে সিসিক একাধিকার ঝটিকা অভিযান মধ্যেমধ্যে চালালেও কার্যত কোনো ফলাফল দেখা যায়নি। তবে অবশেষে ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম বন্ধের ঘোষণা দিয়েছে সিসিক। ইতোমধ্যে নগরীর বিভিন্ন এলাকায় মাইকিং করে প্রচারণা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়- ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম মালিক ও ড্রাইভারগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামান্য হাইকোর্টের নির্দেশনার প্রেক্ষিতে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় কোন প্রকার ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক ও টমটম চলাচল করতে পারবে না। যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল, ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ও যানজট নিরসনের লক্ষ্যে মহানগরী এলাকায় কোন প্রকার ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক ও টমটম চলাচল না করার জন্য অনুরোধ করা হলো। উপরোক্ত নির্দেশনা কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে বিষয়টি মানতে ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম মালিক ও ড্রাইভারগণের প্রতি এ আহ্বান জানানো হয়।

এদিকে- ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম বন্ধে নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণা চালিয়েছে সিসিক। বিভিন্ন সড়কে মাইকিং করিয়েছে প্রতিষ্ঠানটি।

সিলেটভিউ২৪ডটকম/জেপি