টানা ব্যর্থতার মাশুল দিয়ে একাদশ থেকে বাদ পড়লেন আলোচিত ডানহাতি ওপেনার মুনিম শাহরিয়ার। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অভিষেক করানো হলো আরেক আলোচিত ওপেনার পারভেজ হোসেন ইমনের।

 


বাংলাদেশের ৭৬তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামবেন ইমন। একাদশে পরিবর্তন এসেছে আরও দুইটি। শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহানের জায়গায় একাদশে এসেছেন নাসুম আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

 

হারারে স্পোর্টস ক্লাব মাঠে এই ম্যাচেও টস হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচের মতো এবারও টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটিতে আগে ফিল্ডিং করতে নামবে মোসাদ্দেক হোসেনের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

 

জিম্বাবুয়ের একাদশেও পরিবর্তন এসেছে তিনটি। দলে সুযোগ পেয়েছেন ভিক্টর নিয়ুচি, ব্র্যাড ইভান্স ও অভিষিক্ত জন মাসারা। একাদশে জায়গা হারিয়েছেন ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন, মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

 

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধভের, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ভিক্টর নিয়ুচি, ব্র্যাড ইভান্স ও জন মাসারা।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৭
 


সূত্র : জাগোনিউজ