হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ এর উদ্যোগে ও আমেরিকার মিশিগান স্টেট-এ অবস্থানরত প্রবাসিদের আর্থিক সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্থ ১৫০ টি দরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

 


মঙ্গলবার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারের বিভিন্ন গ্রামে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

বারইগ্রাম ফুরকানিয়া ইসলামিয়া মাদরাসার মুহতামিম শায়েখ নুরুল ইসলাম (পীর সাহেব বারইগ্রামী) এর সভাপতিত্বে ও মাওলানা আহমদ দিদার রাসেল এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি মাওলানা ফখরুল ইসলাম (সরিষপুরী)।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ-এর ফাউন্ডার মাওলানা ফাইযুল ইসলাম মামুন, ৪ নং মোগলাবাজার ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের মেম্বার আয়ূব হোসেন, রিফাতপুর গ্রামের মুরব্বি মাওলানা আনাউল হক, মাজমাহ্ ইউনিভার্সিটি সৌদি আরব এর শিক্ষার্থী মাওলানা সালমান আহমদ জোয়ারদার, বারইগ্রাম মাদরাসার শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

 

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- সেবুল আহমদ, বদরুল ইসলাম, আদনান আহমদ জোয়ারদার, সেলিম আহমদ প্রমুখ।

সার্বিক সহযোগিতায় ছিলেন ন্যাশনাল ওয়েলফেয়ার সোসাইটি সরিষপুরের সদস্য জাবেদ আহমদ ও জাহাঙ্গীর আলম সহ সদস্যবৃন্দ।

উল্লেখ্য, হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ প্রতিষ্ঠার পর থেকেই সমাজ সেবায় নিবেদিত প্রাণ সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। ২০১৯ সালের ১৯ আগষ্ট সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে মাওলানা ফাইযুল ইসলাম মামুন ফাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং জনপ্রিয় ফেসবুক গ্রুপ মিশিগান বাংলাদেশী কমিউনিটি হেল্প -এর এডমিন জাহিদুল ইসলাম মারুফ কো-ফাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

কুরআন-সুন্নাহ ভিত্তিক জীবন গঠন ও শিক্ষিত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে অনাথ ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। সালফে সালিহীনের পথ ধরে কুরআন ও সুন্নাহ ভিত্তিক মধ্যমপন্থা অবলম্বন করে চলা হিকমা ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ’র মূলনীতি। দরিদ্র ও অসচ্ছল নারী-পুরুষকে স্বনির্ভর করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি বন্যা বা প্রাকৃতিক নানা দুর্যোগ-দুর্ঘটনায় ত্রাণ বিতরণ করে থাকে প্রতিষ্ঠানটি।

 

এছাড়াও বিভিন্ন সময়  মাওলানা ফাইযুল ইসলাম মামুন নিজ হাতে এলাকার মসজিদ-মাদরাসা সহ প্রায় ৫০০টি পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৯