সিলেট মহানগরীর দুই স্থানে এডিস মশার লার্ভার সন্ধান পাওয়ায় দ্রুত মাঠে নেমেছে সিটি করপোরেশন। মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে দক্ষিণ সুরমার কদমতলি এলাকায় মশক নিধন কার্যক্রম পরিচালনার সময় একটি জায়গায় এডিস মশার লার্ভার সন্ধান পায় সিসিক। পরে সেগুলো ধ্বংস করা হয়।  

সিসিক সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে অভিযানকালে দক্ষিণ সুরমার স্যানিটারি সামগ্রীর একটি দোকানে এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া যায়। পরে সেগুলো ধ্বংস করে ওই প্রতিষ্ঠানের মালিককে সতর্ক করা হয়েছে।


এর আগে গত রোববার সিলেট সিভিল সার্জন কার্যালয়ের একটি টিম কদমতলি এলাকার কয়েকটি স্থান থেকে মশার লার্ভা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায়। পরে দুটি স্থানের লার্ভায় এডিস মশার উপস্থিতির সন্ধান পাওয়া যায়।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, সিলেট সিটি করপোরেশনে কীটবিষয়ক প্রয়োগ কুশলী কর্মকর্তা নেই। এ জন্য সিভিল সার্জন কার্যালয়ের সহায়তা নিতে হয়। মঙ্গলবারের অভিযানে সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় দক্ষিণ সুরমার কদমতলি ও ভার্থখলা এলাকায় অভিযান চালানো হয়। এতে কদমতলি এলাকার একটি স্যানিটারি সামগ্রীর দোকানে এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। পরে এডিস মশার লার্ভাগুলো ধ্বংস করা হয়। 

সিসিকের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান ডা. জাহিদুল ইসলাম। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম