সুনামগঞ্জের তাহিরপুরে বালু লুট, সরকারী কাজে বাধাঁ প্রধান ও আক্রমণ করার অভিযোগে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সহ ১০ জনের বিরোদ্ধে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার বিকালে তাহিরপুর থানা পুলিশ  বাদী হয়ে এ মামলাটি দায়ের করেছেন। এঘটনায় ৪ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হল, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামের সড়ক পাড়ার হারুন মিয়ার ছেলে আব্দুল্লাহ, পাশ্ববর্তী অমৃতপুর গ্রামের ইস্কান্দার আলীর ছেলে আমিনুল ইসলাম, নয়াবন্ধ গ্রামের আব্দুর রহিমের ছেলে হোসাইন এবং জামালগঞ্জ উপজেলার ছোট ঘাগটিয়া গ্রামের আহমদ আলীর ছেলে আলী হোসেন। এঘটনায় পলাতক আসামিরা হলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি ও গোলকপুর গ্রামের মৃত ডাঃ গোলামনুর এর ছেলে আবুল খায়ের, পাশ্ববর্তী গ্রামের একরামূল হোসেন, নজির হোসেন, আমিরুল ইসলাম, মাহমুদ আলী ও হেলাল মিয়া।

জানা যায়, বুধবার (৩ আগস্ট) রাতে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট নতুন বাজারের সামনে পাটলাই নদীতে শান্তিপুর এলাকার মাহারাম নদী থেকে অবৈধভাবে নিয়ে আসা বালুবোঝাই একটি স্টিলবডি নৌকা আটক করে ট্যাকেরঘাট ফাঁড়ি থানা পুলিশ। আটককৃত বালু বুজাই নৌকাটি থানায় নিয়ে যাওয়ার পথে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল খায়েরের নেতৃত্বে বালি খেকো একটি চক্র সরকারি কাজে বাধা দেয় এবং পুলিশের উপর আক্রমণের চেষ্টা করে। পরে বিষয়টি থানায় জানালে সহকারী পুলিশ সুপার তাহিরপুর সার্কেল (তাহিরপুর-জামালগঞ্জ) মো. সাহিদুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থল এসে হামলা চেষ্টায় জড়িত থাকায় ৪ জনকে রাতেই গ্রেপ্তার করে।


স্থানীয়রা জানান, গত এক সপ্তাহ ধরে ইজারাপ্রাপ্ত নয়াছড়ার বালুর নাম দিয়ে ইজারাবিহীন শান্তিপুরের মাহারাম নদী থেকে ছোট ছোট নৌকায় করে বালু  এনে পাটলাই নদীতে স্টিলবডি বড় নৌকা লোড করে বিভিন্ন যায়গায় নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী চক্র।

আবুল খায়ের এ বিষয়ে বলেন, আমি সরকারি কাজে কোনো বাধা দেইনি এবং পুলিশের ওপর হামলার চেষ্টাও করেনি।

তাহিরপুর থানার ওসি তদন্ত মো. সোহেল রানা জানান, পুলিশ একটি ষ্টিলবডি অবৈধ বালু বুজাই নৌকা জব্দ করেছে এবং চারজনকে গ্রেপ্তার করেছে। এঘটনায় তাহিরপুর থানার এসআই মো. হেলাল উদ্দিন বাদী হয়ে আবুল খায়ের সহ ১০ জনের বিরোদ্ধে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত ৪ আসামিকে বৃহস্পতিবার কোর্ট হাজতে পাঠানো হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/এমএআর