‘মহীয়সী বঙ্গমাতার চেতনা-অদম্য বাংলাদেশের প্রেরণা’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব’র ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে আলোচনা সভা এবং সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

 


সোমবার (৮ আগস্ট) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া।

 

প্রধান অতিথির বক্তব্যে নুনু মিয়া বলেন, স্বাধীনতাসহ দেশের সকল সংগ্রাম ও অন্দোলনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান অপরিসীম। বঙ্গবন্ধুর পাশে থেকে তাঁকে প্রেরণা যুগিয়েছিলেন তিনি। তেমনি এদেশের সকল ক্ষেত্রে আমাদের নারীদেরকে আরোও এগিয়ে আসতে হবে। নারী-পুরুষের সমতায় দেশ এগিয়ে যাবে দূর বহুদূর। তিনি আরোও বলেন, আগস্ট শোকের মাস। শোককে শক্তিতে পরিনত করে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।

 

তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু-বঙ্গমাতার আর্দশকে ধারণ করার আহবায়ন করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়ের পরিচালায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল। সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার।

 

অনুষ্ঠানে উপজেলার ৪ জন মহীয়সী নারীকে সেলাই মেশিন ও আর্থিক অনুদান চেক প্রদান করা হয়েছে।

 

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উপ-সহকারী সঞ্জিত সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, থানা পুলিশের এসআই নাজমুল হক মামুন, তথ্য কর্মকর্তা রিক্তা রাণী সরকার, পৌর আওয়ামী লীগের সদস্য দবির মিয়া, স্বেচাসেবকলীগ নেতা সিজিল মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

 

সিলেটভিউ২৪ডটকম/পিবিএ/এসডি-২৬