সিলেটের গোয়াইনঘাট উপজেলার বঙ্গবীর-হাদারপার সড়ক থেকে গোয়াইনঘাট থানা পুলিশ কর্তৃক পাথর বোঝাই ট্রাক আটকের প্রতিবাদে আম্বরখানা-ভোলাগঞ্জ মহাসড়ক ও সালুটিকর-গোয়াইনঘাট সড়ক অবরোধ করেছেন ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। তবে পুলিশের আশ্বাসে অবরোধের দেড় ঘণ্টা পর অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা।

 


বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যা ৬ থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত সড়ক অবরোধ করে আন্দোলন করেন শ্রমিকরা।


সিলেট জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের অন্তর্ভুক্ত গোয়াইনঘাট পশ্চিম আঞ্চলিক শাখার সভাপতি হাফিজুর রহমান জানান- বিছনাকান্দি পাথর কোয়ারি থেকে ছোট-ছোট বারকি নৌকা থেকে পাথর সংগ্রহ করে ট্রাক চালকেরা পাথর বোঝাই ট্রাক নিয়ে বঙ্গবীর-হাদারপার সড়কের খাইরাই নামক স্থানে আসার পর গোয়াইনঘাট থানার এসআই অনুজ ও এএসআই জালাল উদ্দিন ৩ টি ট্রাক আটক করে গোয়াইনঘাট থানায় নিয়ে যান। ঘটনার খবর পেয়ে আমরা শ্রমিক নেতৃবৃন্দেরা গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল ইসলাম’র সাথে যোগাযোগ করি। কিন্তু তিনি ট্রাকগুলো ও চালককে থানা থেকে ছাড়তে অপারগতা প্রকাশ করেন। পেটের তাড়নায় গাড়ী চালিয়ে আমরা জীবন জীবিকা নির্বাহ করে আসছি। গাড়ি ও চালকদের না ছাড়ার কারণে সিলেট জেলা ট্রাক-পিকাপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদকের নির্দেশে আমরা অবরোধ করি। কিন্তু সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো. শফিকুল ইসলাম খান’র আশ্বাসে আমরা অবরোধ তুলে নেই। 


এ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল ইসলাম জানান, বিছনাকান্দি কোয়ারি থেকে পাথর উত্তোলন ও পরিবহনে সরকারিভাবে নিষিদ্ধ রয়েছে। ফলে পাথর উত্তোলন ও পরিবহনে গোয়াইনঘাট থানা পুলিশ বাঁধা দিয়ে আসছে। কিন্তু ট্রাক শ্রমিকেরা অবৈধ পাথর বোঝাই ট্রাক নিয়মিত চালিয়ে আসছেন। পাথর বোঝাই ট্রাক বন্ধে গোয়াইনঘাট পুলিশ নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এরই ধারাবাহিকতায় আজ পাথর বোঝাই ৩টি ট্রাক ও চালকদের থানা পুলিশ আটক করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/মতিন/মুন্না