ভক্ত ও নানা শ্রেণি-পেশার মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়েছেন গুরুদেব শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজ। বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল থেকে ইসকন সিলেট মন্দির প্রাঙ্গণে তাঁকে একনজর দেখতে মানুষজন জড়ো হোন। তাদের শ্রদ্ধা আর ভালোবাসায় তিনি সিক্ত হয়েছেন।


বৃহস্পতিবার রাত ৮ টার দিকে শ্রীল জয়পতাকা স্বামী ইসকন সিলেট মন্দিরে এসে পৌঁছান। মন্দিরে পৌঁছালে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে গুরুমহারাজকে অভ্যর্থনা জানান হাজারো ভক্তরা। পতাকা উড়িয়ে, ফুল ছিটিয়ে, প্রণাম জানিয়ে গুরুমহারাজকে স্বাগত জানান তারা। 


অভ্যর্থনার এ আয়োজনে যেমন ছিল গুরুমহারাজের অসংখ্য ভক্ত, অনুরাগী, তেমনি ছিলেন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাও। 

সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজ।  

দীর্ঘ পাঁচ বছর পর পাঁচ দিনের সফরে সিলেটে আসলে গুরুমহারাজকে এ সংবর্ধনা দেয়া হয়। এরপর তিনি বিগ্রহ প্রতিষ্ঠা উৎসবের শুভ অধিবাস অনুষ্ঠানে যোগ দেন তিনি।


শুক্রবার ১২ আগস্ট শুক্রবার শ্রীশ্রী রাধা-মাধবের শ্রী-বিগ্রহ প্রতিষ্ঠা উৎসবে যোগ দিবেন। এদিনের অনুষ্ঠান সূচির মধ্য রয়েছে- শ্রীশ্রী রাধা-মাধবের শ্রীবিগ্রহ প্রতিষ্ঠার মহা-অভিষেক, সকাল সাড়ে ৯ টায় শ্রীমন মহাপ্রভুর পাদপদ্ম মহা-অভিষেকোত্তর পাদপীঠ স্থাপন, দুপুর ১টায় বিশেষ পূজা, দুপুর ১ টা ২০ মিনিটে আশীর্বাদ বাণী, দুপুর ২ টায় বৈষ্ণব সেবা, বিকেল সাড়ে ৪ টায় সজ্জন সমাবেশ, বিকেল পৌনে ৫ টায় টেম্পল প্রজেক্ট ডকুমেন্টারি প্রদর্শনী, বিকেল ৫ টায় মন্দির নির্মাণের মহিমা, বিকেল পৌনে ৬ টায় আশীর্বাদ বাণী, ৬ টায় দীক্ষানুষ্ঠান, সন্ধ্যা সাড়ে ৭ টায় ভাগ্যবতীয় প্রবচন, সাড়ে ৮ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।


সিলেটভিউ২৪ডটকম/সুব্রত/মুন্না