সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী মনসুর মহসিন ডৌবাড়ী উচ্চবিদ্যালয়ের সকল গাছ কাঁটার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করছেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। 


শনিবার (১৩ আগস্ট) ডৌবাড়ী ইউনিয়নের মনসুর মহসিন ডৌবাড়ী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এনামুল হকের সভাপতিত্বে ও মাহবুবুর রহমানের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, আমাদের প্রাণের স্পন্দন মনসুর মহসিন ডৌবাড়ী উচ্চবিদ্যালয়। বিদ্যায়লটি প্রতিষ্টালগ্ন থেকে নানা জাতের গাছে সমৃদ্ধ ছিল। উক্ত গাছগুলো পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছায়া দিয়ে আসে। কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইয়াকুব আলী ও প্রধান শিক্ষক গোপন মিটিং করে বিদ্যালয়ের ২৬ টি গাছ কেটে উজাড় করে ফেলে। পরবর্তীতে প্রায় ৩ লাখ টাকা সমমূল্যের গাছ নাম মাত্র মূল্যে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইয়াকুব আলী ক্রয় করেন। বক্তারা সঠিক তদন্তের মাধ্যমে উক্ত বিষয়ের সুরাহার দাবী জানান।



এ বিষয়ে মনসুর মহসিন ডৌবাড়ী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জোয়াদুর রহমান বলেন বিদ্যালয়ের জমি ক্রয়ের প্রয়োজনে পরিচালনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী গাছ বিক্রয় করেছি। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেন, মনসুর মহসিন ডৌবাড়ী উচ্চবিদ্যালয়ের গাছ কাঁটার বিষয়ে আমার কাছে অভিযোগ এসেছে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


এসময়  উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র ইসমাঈল আলী,আব্দুস শুকুর, মোহাম্মদ আলী, আব্দুল মান্নান, শামসুজ্জামান তুহিন, নাজিম উদ্দিন, কামরুজ্জামান, জসিম উদ্দিন, ইমরান, জাকারিয়া, আফজল, ফয়েজ, সুলতান, মুজাক্কির, নাজিম, নাছির উদ্দীন, জসিম উদ্দিন, বাবর, আতিক প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/এমএএম/ইআ