ইসকন সিলেট মন্দিরে বিগ্রহ প্রতিষ্ঠা উৎসবের ৪র্থ দিন শনিবারও ছিল লাখো ভক্তের সমাগম। সনাতন ধর্মাম্বলী বিভিন্ন পেশা, শ্রেণি ও বয়সের মানুষের ঢল নামে মন্দিরে।

 


দেশ ও বিদেশ থেকে আগত ভক্ত অনুরাগীদের উপস্থিতে পুরো মন্দির এলাকা যেনো তীর্থস্থান হয়ে উঠেছে। এর আগে তৃতীয় দিনে শ্রীল জয়পতাকা স্বামী গুরু মহারাজের উপস্থিতিতে প্রতিষ্ঠা হয় শ্রীশ্রী রাধা-মাধবের বিগ্রহ।

 

ওইদিন শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজের তত্বাবধানে বিগ্রহ প্রতিষ্ঠা উৎসবে শ্রীল জয়পতাকা স্বামী গুরু মহারাজ ভক্ত অনুরাগীদের উদ্দেশে প্রবচন প্রদান করেন। লাখো ভক্ত ও অনুরাগী তার বানী শুনে প্রিত হন।

 

শনিবার সকাল থেকে সন্ধ্যারাত পর্যন্ত চলে ধর্মীয় নানা আচার অনুষ্ঠান।

এরমধ্যে ছিল শ্রীমদ্ভাগবতীয় প্রবচন, দীক্ষার্থীদের উদ্দেশে প্রবচন, দীক্ষানুষ্ঠান ও শ্রীমদ্ভাগবতীয় প্রবচন ও সাংস্কৃতি অনুষ্ঠান।

 

উপস্থিত ছিলেন- শ্রীধাম মায়াপুরের ভক্তিপুরুষোত্তম স্বামী মহারাজ, বাংলাদেশের সন্ন্যাসী প্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ, অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ, বিনয় স্বামী মহারাজ, শ্রীধাম মায়াপুর থেকে আগত বিজয় ভাগবত স্বামী মহারাজ, ইসকন বাংলাদেশ জিবিসি প্রতিনিধি শ্রীপাদ নাড়ু গোপাল প্রভু, ইসকন বাংলাদেশ সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারীসহ বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৯