কানাইঘাট পৌরসভার মহেষপুর গ্রাম নিবাসী তরুণ সমাজকর্মী মহেষপুর জামে মসজিদের সাবেক মুতাওয়াল্লী অষ্ট্রেলিয়া প্রবাসী মরহুম বদরুল আমিন লাবুর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 


শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় কানাইঘাট পাবলিক হাইস্কুল মিলনায়তনে বদরুল আমিন লাবুর সহপাঠী এসএসসি-৯৯ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এ -শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

পাবলিক স্কুলের প্রধান শিক্ষক ইয়াহহিয়া'র সভাপতিত্বে ও মাস্টার আজির উদ্দিনের পরিচালনায় শোকসভায় অস্ট্রেলিয়া প্রবাসী সমাজকর্মী যুব সংগঠক বদরুল আমিনের মৃত্যুর স্মৃতি চারন করে বক্তারা বলেন, কানাইঘাটের তরুণ ও যুব সমাজের এক পরিচিত মুখ ছিলেন বদরুল আমিন। সব সময় ভালো কাজে অংশগ্রহণ, মসজিদ, মাদ্রাসার খেদমত করার পাশাপাশি সকল মহলের ব্যক্তিত্ব অধিকারী ছিলেন তিনি। সবার সাথে তার সুসম্পর্ক ছিল। অষ্ট্রেলিয়ায় স্ব-পরিবারে যাওয়ার পর ১ মাসের মধ্যে তার অকাল মৃত্যুতে এলাকার সবাই শোকাহত। আল্লাহ রাব্বুল আল-আমিন যেন তাকে বেহেস্ত নছিব করেন এবং তার ৩ সন্তান সহ পরিবারের সদস্যদের যেন ধৈর্য ধরার তৌফিক দেন-শোকসভায় সেই দোয়া করে সবাই।

 

বদরুল আমিনের সহকর্মী ৯৯ এসএসসি ব্যাচে’র উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করায় উপস্থিত সবাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

শোকসভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন, কানাইঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, দারুল ঊলূম মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাবেক ছাত্রনেতা তারেক চৌধুরী, সিলেট বারের আইনজীবি এপিপি আবু সিদ্দিক, এডভোকেট আলা উদ্দিন, আওয়ামী লীগ নেতা শরীফ উদ্দিন, মাস্টার মিলন কান্তি দাস, ব্যাংকার ফখরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা যুক্তরাজ্য প্রবাসী রুহুল আমিন, যুক্তরাষ্ট্র প্রবাসী সিলেট ল’কলেজের সাবেক এজিএস এম মোস্তাক আহমদ, সোনারতালুক জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ নজির আহমদ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক হারিছ উদ্দিন, মরহুম বদরুল আমিনের বড় ভাই কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী রুহুল আমিন, রায়গড় মসজিদের ইমাম মাওলানা খালেদ আহমদ, মহেষপুরের গ্রামের মুরব্বী বশির আহমদ প্রমুখ। শোক সভা শেষে মরহুম বদরুল আমিন লাবুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল লতিফ।

 

এছাড়াও শোকসভায় আরো উপস্থিত ছিলেন- প্রেসক্লাবের সহ সাধারন সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, মাস্টার বুলবুল আহমদ, মাস্টার কামাল উদ্দিন, সাবেক সংবাদকর্মী খোকন জামান, প্রবাসী আব্দুল কাহির, খাজা গোলাম করিম, মাস্টার বাবুল হোসেন প্রমুখ।


 

সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-১৫