নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। ২৮ সেপ্টেম্বর বুধবার ক্যাম্পাসের বিভিন্ন সংগঠন শেখ হাসিনার জন্মদিন উদযাপনের অনুষ্ঠান করে।


 

দুপুর ১২টায় অফিসার পরিষদ থেকে আয়োজিত সিকৃবির বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ আনন্দ র‌্যালি করে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে লেক সাইডে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অফিসার পরিষদের সাধারণ সম্পাদক ড. সালাহ উদ্দীনের সঞ্চালনায় সে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অফিসার পরিষদের সভাপতি মোঃ বদরুল ইসলাম শোয়েব, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহাম্মদ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এম.এম. মাহবুব আলম, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মোঃ আনিছুর রহমান, ভাইস-চ্যান্সেলরের একান্ত সচিব ডাঃ ফখর উদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক কৃষিবিদ এমাদুল হোসেন প্রমুখ।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আধুনিক বাংলাদেশের স্থপতি হিসেবে আখ্যায়িত করেন এবং প্রধানমন্ত্রীর দীর্ঘায়ূ কামনা করেন। আলোচনা সভা শেষে গণতান্ত্রিক অফিসার পরিষদের আয়োজনে কেক কাটা হয় এবং উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এদিকে ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কেটেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহাম্মদ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এম.এম. মাহবুব আলমসহ বিভিন্ন বিভাগের প্রফেসর, সহযোগী প্রফেসর, সহকারী প্রফেসর এবং লেকচারারবৃন্দ এই কেক কাটা অনুষ্ঠানে অংশ নিয়েছে।

এছাড়া গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন সরকারের নেতৃত্বে দুপুর তিনটায় ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদ ভবনের সামনে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়। বৃক্ষরোপন করেছে বাংলাদেশ ছাত্রলীগও। বিকাল ৪টায় তারা আনন্দ মিছিল নিয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এর আগে বাদ যোহর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করে সিকৃবি কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করে ছাত্রলীগ।

 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত-০৬